ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

তাকে বিশ্বাস করবেন না : তিন ছাত্রীর সুইসাইড নোট

প্রকাশিত: ০৭:১২ এএম, ২৪ জানুয়ারি ২০১৬

আমাদের আত্মহত্যার পর কলেজ চেয়ারম্যান বাসুকি সুব্রহ্মণ্যম বলবেন যে, আমাদের চরিত্র খারাপ ছিল। অনুগ্রহ করে তাকে বিশ্বাস করবেন না এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নিন। ভারতের তামিলনাড়ু রাজ্যের একটি মেডিকেল কলেজের তিন শিক্ষার্থী আত্মহত্যার আগে একটি নোটে এসব কথা লিখেছেন।

সুইসাইড নোটে ওই তিন শিক্ষার্থী কলেজের অব্যবস্থাপনা নিয়ে কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ করেছেন। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, তামিলনাড়ু প্রদেশের সালেমের এসভিএস মেডিকেল কলেজ অব যোগা অ্যান্ড ন্যাচেরোপ্যাথির দ্বিতীয় বর্ষের তিন শিক্ষার্থীর লাশ একটি কুয়া থেকে উদ্ধার করা হয়েছে।

এ সময় একটি সুইসাইড নোটও উদ্ধার হয়েছে। সেখানে মৃত্যুর জন্য দায়ী করা হয়েছে কলেজ কর্তৃপক্ষকে। নোটে তারা লিখেছেন, কলেজের কোনো পরিকাঠামো না থাকা সত্ত্বেও শিক্ষার্থীদের কাছ থেকে মোটা অংকের ফি নেওয়া হতো।

একমাসেরও বেশি সময় ধরে কলেজ কর্তৃপক্ষের গাফিলতি ও অব্যবস্থাপনা নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। গত দুই সপ্তাহে এ প্রতিবাদ আরো জোরালো হয়। এর মধ্যেই ওই তিন শিক্ষার্থীর আত্মহত্যার ঘটনা ঘটেছে।

তামিলনাড়ু পুলিশ এ ঘটনায় তদন্ত শুরু করেছে। পলাতক কলেজ মালিককে ধরতে অভিযান শুরু করেছে আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা। মালিকের ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ।

নিহত ছাত্রীরা সুইসাইড নোটে অভিযোগ করেছেন, তাদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায় করা হতো। সেই ফির পরিমাণ ছয় লাখ টাকা। কিন্তু এজন্য কোনো বিল দেয়া হতো না।

এসআইএস/এমএস