ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

অনলাইনে দিলেন বইয়ের অর্ডার পেলেন টিউমার

প্রকাশিত: ০৭:৩৭ এএম, ১৯ জানুয়ারি ২০১৬

বই পড়া তার নেশা। সামনে বই পেলে দুনিয়ার সবকিছু ভুলে থাকেন তিনি। এ জন্য প্রায়ই নতুন নতুন বই কিনেন। ঘরে বসেই অনলাইনে অর্ডার করেই অধিকাংশ সময় বই সংগ্রহ করেন ব্রিটেনের বাসিন্দা জেমস পোটেন।

পেশায় পরিবেশবিদ জেমস সম্প্রতি ফেডএক্স প্যাকেজ নামে অনলাইন কিন্ডল ই-বুক অর্ডার দেন। নির্ধারিত দিনে ব্রিস্টলে জেমসের বাড়িতেও পৌঁছে যায় জেমসের অর্ডার দেয়া কিন্ডল ই-বুকটি। কিন্তু পার্সেল খুলতেই চক্ষু চড়কগাছ জেমসের। বন্ধ প্যাকেট খুলে বইয়ের জায়গায় একটি টিউমারকে দেখেন তিনি।

প্রথমে ভাবেন নিজেরই ভুল হয়েছে। আরো মনোযোগী হয়ে প্যাকেটটি নেওয়া উচিত ছিল তার। ঘটনার জন্য নিজেকেই দোষারোপ করতে শুরু করেন জেমস। মন খারাপ করে বসে আছেন, এমন সময় প্যাকেট থাকা নিজের নামে চোখ আটকে যায় তার। আরে! ক্রেতার নামের জায়গায় যে তারই নাম।

তবে এ তো তার কোনো ভুল নয়। টিউমারটি দ্রুত ফেরত পাঠানোর ব্যবস্থা করা উচিত ভেবে প্রথমেই ডেলিভারি সংস্থা ফেডএক্স- এর সঙ্গে দেখা করেন জেমস। জেমসের জন্য আরও বিস্ময় অপেক্ষা করছিল। সংস্থাটির সঙ্গে যোগাযোগ করে জেমস জানতে পারেন, টিউমারটি এক ক্যানসার আক্রান্তের। ক্যালিফোর্নিয়ার বাসিন্দা ওই ব্যক্তির টিউমারটি লন্ডনের রয়্যাল ফ্রি হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছিল।

কিন্তু মাঝপথে টিউমারটি পথ বদলে ব্রিস্টলে এসে পৌঁছায়। জেমসের অর্ডার দেওয়া পার্সেলের সঙ্গে এই টিউমারটির পার্সেলের আশ্চর্য মিল। ট্র্যাকিং কোডের প্রথম পাঁচটি এবং শেষ তিনটি সংখ্যা একই।

প্রতিনিধি পাঠিয়ে টিউমারটি জেমসের কাছ থেকে ফেরত নিয়েছে ফেডএক্স।

এসআইএস/এমএস