ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

করোনা আক্রান্ত হলেন আইএমএফ প্রধান

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১১:২২ এএম, ২৯ এপ্রিল ২০২২

আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টালিনা জর্জিয়েভা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) তার এক মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

এক বিবৃতিতে মুখপাত্র গেরি রাইস জানিয়েছেন, আইএমএফ প্রধান করোনা আক্রান্ত হয়েছেন, তবে তার মৃদু উপসর্গ রয়েছে। বর্তমানে বাড়িতেই আইসোলেশনে থেকে কাজ করছেন তিনি।

ক্রিস্টালিনা জর্জিয়েভা করোনার ডোজ সম্পন্ন করেছেন এবং বুস্টার ডোজও নিয়েছেন বলেও জানান তিনি।

ওয়াশিংটনের শীর্ষ কর্মকর্তাদের করোনা আক্রান্তের তালিকায় নাম লেখালেন এবার আইএমএফ প্রধান। এর আগে কংগ্রেসের অনেক সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হন। সবশেষ গত মঙ্গলবার মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসেরও করোনা পজিটিভ ধরা পড়ে।

বিশ্বে সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এর মধ্যে দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৬৯২ জন। ২৪৭ জন মারা গেছেন। দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ২৯ লাখ ৫৪ হাজার ৭৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ২০ হাজার ১৫৯ জনের মৃত্যু হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সূত্র: এএফপি

এসএনআর/জিকেএস