ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ছেলের স্কুলে ইন্টারভিউ দিলেন মন্ত্রী

প্রকাশিত: ০১:১৮ পিএম, ২৩ নভেম্বর ২০১৪

আইন সবার জন্য সমান- সেটাই প্রমাণ করলেন ভারতের এক মন্ত্রী। ছেলেকে স্কুলে ভর্তি করাতে স্বামীসহ স্কুল কর্তৃপক্ষের সামনে দিলেন সাক্ষাতকার। তিনি আর কেউ নন, রূপালি জগত থেকে রাজনীতিতে আসা দেশটির মানবসম্পদ উন্নয়নমন্ত্রী স্মৃতি ইরানি।

সম্প্রতি সংবাদসংস্থা পিটিআই হেডকোয়ার্টারে দেওয়া এক সাক্ষাতকারে তিনি এ কথা জানান। তিনি বলেন, মুম্বাই থেকে যখন দিল্লিতে পরিবারসহ চলে আসি তখন দুই সন্তানকে স্কুলে ভর্তি করানোর প্রয়োজন পড়ে। আর দিল্লির বড় বড় স্কুলগুলোতে শিক্ষার্থীর সঙ্গে অভিভাবককেও মৌখিক পরীক্ষার সম্মুখীন হতে হয়। আমাকেও হতে হয়েছিল। অবশ্য আমি নিজেই আগ্রহ করে এতে অংশ নিয়েছিলাম যাতে আমার সন্তানরা স্বাভাবিক জীবন যাপন ও দায়িত্ববোধে অভ্যস্থ হয়। সমাজের আর দশজন সাধারণ মানুষ যে সুযোগ-সুবিধা ভোগ করে তারাও যেন তার বাইরে না যায়।

মন্ত্রী বলেন, শত ব্যস্ততার মাঝেও আমি নিয়মিত শিক্ষক-অভিভাবক সংগঠনের মিটিংয়ে যাই এবং কখনোই মন্ত্রীর গাড়িবহর নিয়ে যাই না।

তিনি বলেন, আমি একটা নিম্ন মধ্যবিত্ত পরিবারে জন্মেছিলাম এবং আজকের এ অবস্থানের কথা স্বপ্নেও ভাবিনি। তাই আমার সন্তানরাও অন্যদের মতো একই সুযোগ-সুবিধা নিয়ে মানুষ হোক এটাই প্রত্যাশা।