ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

উত্তর কোরিয়ার ড্রোনে সিউলের গুলি

প্রকাশিত: ১১:২১ এএম, ১৩ জানুয়ারি ২০১৬

সুরক্ষিত সীমান্ত এলাকায় উত্তর কোরিয়ার ড্রোন লক্ষ্য করে গুলি ছুড়েছে দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী। বুধবার দক্ষিণ কোরিয়ার সীমান্ত সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটেছে। খবর বিবিসির।

ইয়োনহাপ নিউজ অ্যাজেন্সির এক প্রতিবেদনে বলা হয়েছে, সিউল সেনাবাহিনী অন্তত ২০ রাউন্ড গুলি ছুড়ে পিয়ং ইয়ংয়ের ওই ড্রোনকে সতর্ক করে দেয়। পরে উ. কোরিয়ার দিকে গতিপথ পরিবর্তন করে চলে যায়।

এর আগে দ. কোরিয়ার প্রেসিডেন্ট পিয়ং ইয়ংয়ের এর বিরুদ্ধে ব্যাপক আকারে সম্ভাব্য নিষেধাজ্ঞা আরোপের জন্য চীনের প্রতি আহ্বান জানান। ৬ জানুয়ারি উত্তর কোরিয়া হাইড্রোজেন বোমার সফল পরীক্ষা চালিয়েছে বলে দাবি করে। এরপরই চীনের প্রতি ওই আহ্বান জানায় সিউল।

তবে উ. কোরিয়ার দাবি নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। একই সঙ্গে জাপান, যুক্তরাষ্ট্র এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে। এছাড়া দক্ষিণ কোরিয়ার আকাশে জেট বিমান মোতায়েন করে যুক্তরাষ্ট্র।

এদিকে চিরবৈরী দক্ষিণ কোরিয়া সীমান্ত সংলগ্ন এলাকায় উত্তরের বিরুদ্ধে লাউড স্পিকারে প্রচারণা শুরু করেছে। এর আগে উত্তর কোরিয়া আকাশে বেলুন থেকে দক্ষিণের বিরুদ্ধে প্রচারণামূলক লিফলেট ছুড়েছে। এ নিয়ে দেশ দুটির মাঝে চরম উত্তেজনা দেখা দিয়েছে।

এসআইএস/আরআইপি

আরও পড়ুন