ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

চিকিৎসকের ঘুষিতে প্রাণ গেল রোগীর (ভিডিও)

প্রকাশিত: ১০:৫২ এএম, ১০ জানুয়ারি ২০১৬

রাশিয়ার বেলগরদ শহরের একটি হাসপাতালে চিকিৎসকের ঘুষিতে এক রোগীর মৃত্যু হয়েছে। ওই ঘটনার সিসিটিভি ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। রোগীকে মারধরের এ ঘটনা নিয়ে ব্যাপক সমালোচনাও শুরু হয়েছে।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৯ ডিসেম্বর রাজধানী মস্কোর দক্ষিণের বেলগরদ শহরে এ ঘটনা ঘটেছে। ইয়েভজানি বাখতিন নামে এক রোগী হাসপাতালের নার্সের শরীর স্পর্শ করেছেন বলে অভিযোগ পাওয়ার পর মারমুখী হয়ে ওঠেন ওই চিকিৎসক। এরপর রোগীর কক্ষের দরজায় সজোরে ধাক্কা মেরে প্রবেশ করেন তিনি।

হাসপাতালের বিছানায় বসে থাকা রোগীকে টেনে তুলে নিয়ে গিয়ে সজোরে মুখ বরাবর ঘুষি মারেন। সঙ্গে সঙ্গে লুটিয়ে পড়েন ওই রোগী। পরে তাকে বাঁচাতে এগিয়ে আসেন তার এক আত্মীয়। তিনিও চিকিৎসকের বেধড়ক মারপিটের শিকার হন।

পরে মেঝেতে পড়ে থাকা বাখতিনকে বেশ কিছুক্ষণ পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন অন্য চিকিৎসকরা। কোনো সাড়া না পাওয়ায় ওই রোগীকে টেনে বাইরে নিয়ে যান তারা। এ ঘটনার পর ওই চিকিৎসককে সাময়িকভাবে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এছাড়া তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তিনি দেশের বাইরে যেতে পারবেন না বলে মুচলেকা নিয়েছেন কর্মকর্তারা।



এসআইএস/আরআইপি