ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

বিদেশিদের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করতে যাচ্ছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৮:৩৭ এএম, ২৮ নভেম্বর ২০২১

করোনার নতুন ধরন ওমিক্রন আতঙ্কে এবার সব বিদেশি নাগরিকদের জন্য সীমান্ত নিষেধাজ্ঞা জারি করতে যাচ্ছে ইসরায়েল কর্তৃপক্ষ। নিষেধাজ্ঞার এই সিদ্ধান্ত এখন সরকারের অনুমোদনের অপেক্ষায় রয়েছে। জানা গেছে, স্থানীয় সময় রোববার এবং সোমবারের মধ্যে গৃহীত হতে পারে এ সিদ্ধান্ত।

স্থানীয় সময় শনিবার (২৭ নভেম্বর) দেশটির প্রধানমন্ত্রী নাফতালি বেনেট এক বিবৃতিতে বলেন, নিষেধাজ্ঞার সীদ্ধান্ত এখন সরকারের অনুমোদনের জন্য অপেক্ষমান।

ইসরায়েলে এরই মধ্যে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে বলে জানা গেছে। ফলে সংক্রমণ ঠেকাতে বিদেশিদের জন্য পুরোপুরি সীমান্ত বন্ধ করতে প্রস্তুত সংশ্লিষ্টরা।

দেশটির কর্মকর্তারা আরও অধিক তথ্য সংগ্রহ করছেন ওমিক্রন সম্পর্কে এবং করোনার বর্তমানের ভ্যাকসিন ওমিক্রনের বিরুদ্ধে কতটুকু কার্যকর তাও খতিয়ে দেখছেন তারা। গত ২৪ নভেম্বর করোনার এই নতুন ধরন ওমিক্রন দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এটি বিপজ্জনক ও উদ্বেগের বিষয় বলছে সংস্থাটি। এরই মধ্যে সতর্ক হওয়ারও আহ্বান জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ইসরায়েলের করোনাভাইরাস সংশ্লিষ্ট কেবিনেটে জরুরি বৈঠকের পর সব বিদেশি নাগরিকের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞার বিষয়টির সিদ্ধান্তে পৌঁছান সংশ্লিষ্টরা। স্থানীয় সময় শনিবার পরে এক সংক্ষিপ্ত ব্রিফিংয়ে দেশটির প্রধানমন্ত্রী বলেন, আমাদের দ্রুত পদক্ষেপ নেওয়া দরকার।

এর আগে শুক্রবার শুধু দক্ষিণ আফ্রিকা থেকে ইসরায়েল ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছিল দেশটি।

সূত্র: আল-জাজিরা

এসএনআর/এমএস