ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

করোনা আক্রান্ত হলেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৪:২০ পিএম, ০২ নভেম্বর ২০২১

ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেন বলে জানিয়েছে রয়টার্স।

সোমবার ( ১ নভেম্বর) আইআরএনএ সংবাদ সংস্থাকে মুখপাত্র সায়ীদ খতিবজাদেহ বলেন, তিনি এখন ভালো আছেন, তবে কোয়ারেন্টাইনে থেকে কাজ করছেন।

এমন সময় ইরানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত হলেন, যখন ২০১৫ সালের পরমাণু চুক্তি নিয়ে আগামী দুই থেকে তিন সপ্তাহের মধ্যে আলোচনায় বসার কথা রয়েছে। যদিও এই আলোচনায় হোসেইন আমির আবদুল্লাহিয়ান সরাসরি অংশ নিচ্ছেন না।

এছাড়া, নভেম্বরের শেষ দিকে ইন্দো-ইরানিয়ান জয়েন্ট ইকনোমিক কমিশনের বৈঠকে অংশ নিতে ভারত সফরের কথা রয়েছে আবদুল্লাহিয়ানের।

৫৭ বছর বয়সী এই কূটনীতিক গত আগস্ট মাসে পররাষ্ট্রমন্ত্রী হিসাবে দায়িত্বগ্রহণ করেন। ইরানের বিপ্লবী গার্ডস, লেবাননের প্রভাবশালী হিজবুল্লাহ ও মধ্যপ্রাচ্যে অন্যান্য ইরানের ছায়াবাহিনীর সঙ্গে হুসাইন আমির আবদুল্লাহিয়ানের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে বলে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়।

এদিকে, স্থানীয় সময় সোমবারও ( ১ নভেম্বর) দেশটির স্বাস্থ্যবিভাগের পরিসংখ্যান অনুযায়ী, করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় আরও ২১৭ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৬৭৮ জন।

এসএনআর/এমএস