ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

রাশিয়ায় দৈনিক মৃত্যুতে নতুন রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৬:০৫ পিএম, ১৩ অক্টোবর ২০২১

রাশিয়ায় করোনায় আবারও দৈনিক মৃত্যু বেড়ে গেছে। স্থানীয় সময় বুধবার ( ১৩ অক্টোবর) দেশটিতে করোনায় দৈনিক সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড করা হয়েছে বলে জানা গেছে।

দেশটির করোনাভাইরাস টাস্কফোর্স জানিয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৯৮৪ জনের মৃত্যু হয়েছে। করোনা মহামারির পর থেকে একদিনে এতো বেশি মানুষের মৃত্যু হয়েছে দেশটিতে। নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ২৮ হাজার সাতশ ১৭ জন।

মস্কোর বিভিন্ন হাসপাতাল সূত্রের বরাত দিয়ে দেশটির গণমাধ্যম আরটি জানিয়েছে, হাসপাতালগুলোতে করোনা রোগীর সংখ্যা বেড়ে গেছে কয়েক দিনের ব্যবধানে। টিকাদান কর্মসূচি অব্যাহত থাকলেও করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন চিকিৎসকসহ সংশ্লিষ্টরা।

এদিকে, টিকাদান কার্যক্রম আরও জোরদার করার দাবি জানিয়েছে দেশটির সাধারণ মানুষ। যদিও কর্তৃপক্ষের দাবি, বাড়ানো হয়েছে টেস্টিং বুথ। চলতি সপ্তাহে মস্কোতে আরও ২০টি কোভিড-১৯ টেস্টিং সেন্টার তৈরি করা হয়েছে।

অপরদিকে, বুধবার (১২ অক্টোবর) সকাল ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে জানা গেছে, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৯ হাজার ৪০ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৬২ হাজার ৪৫০ জন। বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৮ লাখ ৮১ হাজার ৪৮৭ জনে। শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২৩ কোটি ৯৪ লাখ ৭২ হাজার ৭১৪ জনে।

সূত্র: রয়টার্স, আরটি

এসএনআর/এএসএম