ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

মাস্ক না পরায় সিঙ্গাপুরে ব্রিটিশ নাগরিকের কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০১:৪৪ পিএম, ১৯ আগস্ট ২০২১

করোনা মহামারির মধ্যে বিধিনিষেধ থাকলেও মাস্ক না পরার কারণে ব্রিটেনের এক নাগরিককে ৬ সপ্তাহের কারাদণ্ড দিয়েছে সিঙ্গাপুরের একটি আদালত। জনসমাগমস্থলে মাস্ক না পরে করোনা প্রটোকল ভাঙার অভিযোগে বুধবার ওই ব্যক্তিকে সাজা দেওয়া হয়। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে সিএনএন এ তথ্য জানিয়েছে।

৪০ বছরের বেঞ্জামিন গ্লিনের বিরুদ্ধে চারটি অভিযোগ আনা হয়েছে। বেঞ্জামিন গত মে মাসে ট্রেনে চড়েন মাস্ক না পরে, এসময় তাকে মাস্ক পরার কথা বললে উল্টো এক কর্মীকে হুমকি দেন। তার বিরুদ্ধে অভিযোগ আসার পর তাকে জুলাই মাসে আদালতে হাজির হতে বললে তা করতে ব্যর্থ হন এবং জনসাধারণের মধ্যে এক ধরনের উপদ্রবকারী হিসেবে চিহ্নিত হন। এর আগে তার মনস্তাত্ত্বিক বিষয়টিও আদালতের নজরে আনা হয়।

বুধবার বেঞ্জামিন আদালতকে তার বিরুদ্ধে বেআইনীভাবে অভিযোগ আনা হয়েছে উল্লেখ করে বলেন, তার পাসপোর্ট ফিরিয়ে দিলে তিনি ব্রিটেনে ফিরে যাবেন।

বিচারক এক পর্যবেক্ষণে বলেন, গ্লিন বিশ্বাস করতেন যে তিনি সিঙ্গাপুরের মাস্ক পরার বিধিনিষেধের বাইরে।

এশিয়ার বাণিজ্যিককেন্দ্র নামে পরিচিত সিঙ্গাপুরে করোনাবিধি ভঙ্গের কারণে এর আগেও অনেককে সাজা দেওয়া হয়েছে। কিছু বিদেশি তাদের কাজ করার অনুমতিও হারিয়েছেন।

কঠোর বিধিনিষেধের কারণে করোনাভাইরাস নিয়ন্ত্রণে রাখতে পেরেছে দেশটি। গত ফেব্রুয়ারিতেও হোটেলে কোয়ারেনটাইনে থাকাকালে ব্রিটেনের আরেক নাগরিক তার বাগদত্তার সঙ্গে দেখা করার কারণে দুই সপ্তাহের সাজা খাটেন।

এসএনআর/এমকেএইচ