ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ঝাড়খন্ডে ট্রেন-গাড়ির সংঘর্ষে নিহত ১৪

প্রকাশিত: ০৭:৪৮ এএম, ০৮ ডিসেম্বর ২০১৫

ভারতের ঝাড়খন্ড রাজ্যের রামগড়ে এক্সপ্রেস ট্রেন ও একটি যাত্রীবাহী গাড়ির মধ্যে সংঘর্ষে একই পরিবারের ১৪ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ৩ জন পুরুষ, ৪ জন মহিলা এবং ৭ শিশু রয়েছে।

পুলিশ জানিয়েছে, সোমবার রাত ১০টার দিকে রাজরাপ্পা এলাকা থেকে পারিবারিক অনুষ্ঠান শেষে স্থানীয় রামগড় জেলার অর্মাদাগা গ্রামে ফিরছিলেন একই পরিবারের ১৪ জন সদস্য। ভুরখুন্ডা স্টেশনের কাছে রেল ক্রসিং অতিক্রম করার সময় আচমকাই রেল লাইনে আটকে যায় গাড়িটি। এ সময় রেল ক্রসিংয়ে কোন গেটম্যান ছিল না।

গাড়িটি লাইন পার হওয়ার আগেই এর ওপর দ্রুগতিতে এসে পড়ে হাওড়া-ভোপালগামী একটি এক্সপ্রেস ট্রেন। এটি অনেক দূর পর্যন্ত গাড়িটিকে যাত্রী সমেত টেনে নিয়ে যায়। ট্রেনের ইঞ্জিনের সঙ্গে আটকে যায় গাড়ির অংশ। ঘটনাস্থলেই মারা যায় গাড়িতে থাকা যাত্রীরা।

দুর্ঘটনার কারণে রাতে দীর্ঘ সময় ধরে ওই লাইনে রেল চলাচল বন্ধ থাকে। মঙ্গলবার সকালে পরিস্থিতি স্বাভাবিক হয়। রেলের উচ্চপদস্থ কর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রশাসনিক কর্মকর্তাদেরকে ঘিরে সেখানে বিক্ষোভ করেছেন স্থানীয় বাসিন্দারা। ভুরখুন্ডা স্টেশনের কাছে প্রহরীবিহীন ওই লেভেল ক্রসিংটি বিপজ্জনক বলে চিহ্নিত। এর আগেও এই এলাকায় দুর্ঘটনা ঘটেছে। কিন্তু এলাকার বাসিন্দাদের অভিযোগ বার বার বলা সত্ত্বেও কোনও গেটম্যান রাখার ব্যবস্থা করেনি রেল কর্তৃপক্ষ। আনন্দবাজার।

এসআইএস/পিআর