ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

৪০ দিনে ৬০ মৃত্যু তবুও করোনা বিশ্বাস করে না এ গ্রামের মানুষ!

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৮:১৭ পিএম, ২২ মে ২০২১

গ্রামের নাম তিতোলি। ভারতে হরিয়ানার এই গ্রামে গত ৪০ দিনে ৬০ জনের মৃত্যু হয়েছে। তাদের অসুস্থতার লক্ষণের সঙ্গে মিল ছিল করোনার। তবুও এ গ্রামের কেউই এখনও কোভিড-১৯ কিংবা তার সংক্রমণ সম্পর্কে সেভাবে জানেনই না। বরং তাদের মতে, গ্রামে স্থাপিত ৫জি টাওয়ার আসলে ‘রাক্ষস’। আর তার চক্রান্তেই এই মৃত্যুমিছিল।

সেই সঙ্গে কাঠগড়ায় তোলা হচ্ছে করোনা টিকাকে।

সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, গ্রামের বাসিন্দা ৯৪ বছরের উমে সিংয়ের মতে, গ্রামের মানুষের এই ভয়ংকর পরিস্থিতির জন্য দায়ী ‘রাক্ষুসে’ টাওয়ার। ওটা টাওয়ার নয়। আস্ত শয়তান। ওটা থেকেই ভয়ানক সব ভাইরাস বেরিয়ে এসে লোকদের মেরে ফেলছে। যে যাই বলুক, আমি মনে করি আসল কালপ্রিট ওই টাওয়ারই।

আরেক বাসিন্দা রানি, যার স্বামী প্রচণ্ড জ্বরে ভুগে মারা গেছেন। তার মতে, স্বামীর মৃত্যুর দিন ঝড় হচ্ছিল। তখনই বাতাসে ভেসে ভাইরাস এসে তার স্বামীর জীবন কেড়ে নিয়েছে!

আপাতত গ্রামের লোকদের দাবি, শিগগিরই এই ৫জি টাওয়ারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হোক। না হলে আরও লোকের মৃত্যু হবে গ্রামে।

একজন বলেন, একদিন আমাদের প্রতিবাদের কারণে টাওয়ার বন্ধ রেখেছিল। সেদিন গ্রামে কেউ মারা যায়নি। কিন্তু টাওয়ার ফের চালু করতেই একদিনে ৯ জন মারা গেল।

এক বাসিন্দা ওম প্রকাশের কথায়, যে টিকা নিচ্ছে, সেই মরে যাচ্ছে। পবনের বাবা নিল। মারা গেল। এক অঙ্গনওয়াড়ি কর্মী নিল। নিতেই মরে গেল। কে টিকা নিয়ে মৃত্যুকে ডেকে আনবে!

এমএইচআর/এমকেএইচ