ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

করোনা রোগীদের বিনামূল্যে খাবার দিচ্ছেন তারা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৬:০১ পিএম, ২৭ এপ্রিল ২০২১

ভারতের অন্যান্য শহরের মতো করোনার দ্বিতীয় ঢেউয়ে কাঁপছে পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতাও। প্রতিদিনই হু হু করে বেড়েই চলেছে সংক্রমণ। মৃত্যুর সংখ্যাও উদ্বেগ বাড়াচ্ছে। করোনায় আক্রান্ত হয়ে বহু মানুষ ঘরবন্দি জীবন-যাপন করছেন।

বহু করোনা রোগীর ঘরে খাবারের সংকটও দেখা দিয়েছে। দু'বেলা ঠিকমতো খাবারের ব্যবস্থা করতেও অনেকে হিমশিম খাচ্ছেন। এই সংকটে বন্ধু হয়ে পাশে দাঁড়িয়েছেন শহরের দুই ব্যবসায়ী অঙ্কুর বনশাল ও হর্ষ কেদিয়া। কলকাতার ছয়টি এলাকায় কোভিড আক্রান্তদের জন্য বিনামূল্যে খাবার পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছেন তারা।

কলকাতার নিউ আলিপুর, চেতলা, টালিগঞ্জ, কালীঘাট, হরিদেবপুর ও বেহালায় কোভিড আক্রান্তদের জন্য বিনামূল্যে দুপুরে ও রাতের খাবারের ব্যবস্থা করেছেন ওই দুই ব্যবসায়ী। মঙ্গলবার থেকেই এই পরিষেবা শুরু করেছেন তারা। ওই ছয়টি এলাকায় কোভিড আক্রান্তদের খাবারের দরকার হলে তাদের দেয়া দুটি নম্বরের যে কোনও একটিতে কল বা মেসেজ করেলেই বিনামূল্যে খাবার পৌঁছে দেওয়া হবে।

এই প্রসঙ্গে ব্যবসায়ী অঙ্কুর বনশল বলেন, ‘মানুষের পাশে দাঁড়ানোর জন্য, সাহায্যের জন্যই এই উদ্যোগ নিলাম। এখন আপাতত দুপুর ও রাতের খাবার আমরা কোভিড আক্রান্তদের বাড়িতে বিনামূল্যে পৌঁছে দেব। আগামীদিনে সকালের নাস্তাও পৌঁছে দেয়ার চিন্তা রয়েছে। সবই বিনামূল্যে করা হবে।’

তিনি বলেন, ‘আপাতত খাবার ডেলিভারির জন্য দু’জন রয়েছেন। তারাই খাবার পৌঁছে দিচ্ছেন।’ তবে সবটাই করা হচ্ছে করোনা সুরক্ষাবিধি মাথায় রেখেই।’

কী কী খাবার দেওয়া হচ্ছে সেটা জানতে চাইলে অঙ্কুর বনশল বলেন, ‘আপাতত আমরা শুধু নিরামিশ খাবারই পরিবেশন করছি। তিনরকম সবজি থাকছে, রুটি, ভাত থাকছে।

পশ্চিম বাংলায় করোনা পরিস্থতি ক্রমশ ভয়াবহ আকার ধারণ করছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮৬৮ জন এবং মৃত্যু হয়েছে ২৬ জনের। এমন পরিস্থিতে এই দুই ব্যবসায়ীর মতো আরও লোকজনের করোনা আক্রান্তদের পাশে দাঁড়ানো উচিত।

টিটিএন/এমকেএইচ