ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

আবুধাবিতে বিয়ের অনুষ্ঠান-পার্টিতে বিধি-নিষেধ

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১১:৫৭ এএম, ০৮ ফেব্রুয়ারি ২০২১

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে বিভিন্ন অনুষ্ঠান এবং পার্টিতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। যে কোনো ধরনের পারিবারিক অনুষ্ঠান বা পার্টিতে অতিথির সংখ্যা সীমিত করার হয়েছে।

আবুধাবির জরুরি, সঙ্কট এবং দুর্যোগ বিষয়ক কমিটি শহরের মধ্যে সব ধরনের পার্টি এবং জনসমাগমে নিষেধাজ্ঞা আরোপ করেছে। তবে বেশ কিছু অনুষ্ঠানের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা আরোপ না হলেও বিধি-নিষেধ জারি হয়েছে।

যে কোনো ধরনের পারিবারিক অনুষ্ঠান এবং বিয়েতে সর্বোচ্চ ১০ জন অতিথি যোগ দিতে পারবেন। এর বেশি অতিথি নিয়ে কোনো ধরনের অনুষ্ঠান করা যাবে না। এছাড়া মৃত ব্যক্তির জানাজা এবং শোক অনুষ্ঠানে ২০ জন থাকতে পারবেন বলে জানানো হয়েছে।

রোববার থেকেই নতুন এই বিধি-নিষেধ কার্যকর হয়েছে। কোভিড-১৯ ভাইরাসের বিস্তার রোধ করতে বাণিজ্যিক, অর্থনৈতিক ও পর্যটন কার্যক্রমেও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের নির্দেশনা জারি করা হয়েছে।

বিভিন্ন শপিংমলে ধারণ ক্ষমতার ৪০ শতাংশ, বেসরকারি বীচ এবং সুইমিং পুলে ৫০ শতাংশ, রেস্টুরেন্ট, কফি শপ, হোটেল, জনসাধারণের জন্য উন্মুক্ত বীচ এবং পার্কে ধারণ ক্ষমতার ৬০ শতাংশ, ট্যাক্সিতে ৪৫ শতাংশ এবং বাসে ৭৫ শতাংশ উপস্থিতি নির্দিষ্ট করে দেয়া হয়েছে। আবুধাবিতে অবস্থিত সব মুভি থিয়েটার বন্ধ করে দেয়ারও অনুমতি দিয়েছে জরুরি, সঙ্কট এবং দুর্যোগ বিষয়ক কমিটি।

সাম্প্রতিক সময়ে করোনা সংক্রমণ বাড়তে থাকায় বিভিন্ন ক্ষেত্রে বিধি-নিষেধ জারি করতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, আরব আমিরাতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ লাখ ২৬ হাজার ৪৯৫ জন। এর মধ্যে মারা গেছে ৯২১ জন।

টিটিএন/জেআইএম