ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

আসাম সীমান্তে আগ্নেয়াস্ত্র বোঝাই ট্রাক আটক

প্রকাশিত: ০৮:৩১ এএম, ০৯ নভেম্বর ২০১৪

ভারতের পশ্চিমবঙ্গ-আসাম সীমান্ত থেকে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র বোঝাই একটি ট্রাক আটক করেছে পুলিশ। এর সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে একজন পশ্চিমবঙ্গের বাসিন্দা। দার্জিলিং-এর কোনো জঙ্গি সংগঠনের কাছে এই অস্ত্র পাঠানো হচ্ছিল বলে ধারণা করছে পুলিশ।

পশ্চিমবঙ্গের নম্বর লাগানো ওই ট্রাক থেকে প্রচুর পরিমাণ অত্যাধুনিক এম ১৬ রাইফেল, কার্তুজ উদ্ধার করা হয়। কারা এই অস্ত্র পাঠাচ্ছিল তা অবশ্য জানা যায়নি। তবে এই ঘটনার উঠে এসেছে দার্জিলিং-এর একটি সংগঠন ‘ইউনাইটেড গোর্খা পিউপিল অর্গানাইজেশেনে’র নাম।

এই ঘটনায় চরম উদ্বেগে গোয়েন্দা বিভাগ। খাগড়াগড়-কাণ্ডের পর এই বিপুল পরিমাণ অস্ত্র পশ্চিমবঙ্গে ঢোকানোর যে চেষ্টা চলছিল তা ঘুম কেড়েছে পুলিশের। নাগাল্যান্ড থেকে এই ট্রাকটি পশ্চিমবঙ্গে ঢুকছিল বলে জানা গিয়েছে। গওপর সংবাদের ভিত্তিতে আসাম পুলিশ এই ট্রাকটিকে আটক করে।

এদিকে এই ঘটনায় উঠে এসেছে নানা প্রশ্ন। বর্ধমানের মতো দার্জিলিংয়েও কি গড়ে উঠেছে কোনো জঙ্গি ডেরা। পুলিশের চোখের আড়ালেই কি চলছে জঙ্গি প্রশিক্ষণ শিবির? কারণ এম ১৬-র মতো অত্যাধুনিক রাইফেল চালানোর জন্য বিশেষ প্রশিক্ষণ প্রয়োজন। কী উদ্দেশ্যেই বা এই বিপুল পরিমাণ অস্ত্র আনা হচ্ছিল? উত্তর খুঁজতে আসাম পুলিশের পাশাপাশি তদন্তে নামছে পশ্চিমবঙ্গ পুলিশও।