ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গের করোনা সংক্রমণ কমছে দ্রুত গতিতে

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:১৫ এএম, ৩০ ডিসেম্বর ২০২০

পশ্চিমবঙ্গের দৈনিক করোনা সংক্রমণ ধীরে ধীরে কমছিলই, ইদানীং তা দ্রুত গতিতে কমছে। গত সোমবার সংক্রমণ নেমে এসেছিল হাজারের সামান্য কিছু বেশিতে। মঙ্গলবার কিছুটা বাড়লেও, লাগামছাড়া ছিল না।

এ মাসের প্রথম দিকে তিন হাজারের গণ্ডি পেরিয়ে যাচ্ছিল বাংলার দৈনিক করোনা সংক্রমণ। কিন্তু গত কয়েকদিনে তা নেমে এসেছে দেড় হাজারের কোঠায়। আর বছর শেষে তা নামল অনেকটাই।

যদিও সংক্রমণের থেকেও করোনায় মৃত্যু বাংলায় এখনও দুশ্চিন্তার বিষয়। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩০ জনের। তবে দৈনিক আক্রান্ত ও দৈনিক সুস্থতার মধ্যে ব্যবধানও অনেকটা কম। ফলে সক্রিয় আক্রান্ত কমলেও তা খুব আশানুরূপ হারে কমছে না।

রাজ্য স্বাস্থ্য দফতরের মঙ্গলবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ২৪৪ জন। সেখানে দৈনিক সুস্থতার সংখ্যা এক হাজার ৫৮৭। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে পাঁচ লাখ ৪৯ হাজার ৭১৫। সুস্থ হয়ে উঠেছেন পাঁচ লাখ ২৭ হাজার ২৭২ জন।

উল্লেখ্য, গত মাসের শেষ দিক থেকেই পশ্চিমবঙ্গে দৈনিক মৃত্যুর সংখ্যা ৫০ এর নিচে নেমে এসেছিল। কিন্তু আবার তা ৫০ এর উপরে চলে যাচ্ছিল প্রায়দিনই। তবে, গত কয়েকদিন ধরে মৃত্যুর সংখ্যা ধীরেধীরে হলেও কমছে।

সবমিলিয়ে রাজ্যে এ পর্যন্ত মারা গেন ৯ হাজার ৬৫৫ জন। মঙ্গলবার পর্যন্ত রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা আরও কমে হয়েছে ১২ হাজার ৭৮৮। রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৫.৯২ শতাংশ।

জেলাভিত্তিক মৃত্যুর তালিকায় সবার আগে রয়েছে উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় কলকাতা লাগোয়া এই জেলায় ৯ জন মারা গেছেন। এছাড়া কলকাতা, দক্ষিণ ১৪ পরগনায়, নদীয়া ও হাওড়ায় ৪ জন করে, পশ্চিম মেদিনীপুরে ২ জন, হুগলি, বাঁকুড়া ও মুর্শিদাবাদে একজন করে মারা গেছেন।

বিএ/এমকেএইচ