ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

অক্সিজেনের অভাবে পাকিস্তানের হাসপাতালে ৭ করোনা রোগীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৮:১৫ পিএম, ০৬ ডিসেম্বর ২০২০

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারের সবচেয়ে বড় একটি হাসপাতালে অক্সিজেন সরবরাহ বন্ধ হয়ে যাওয়ার কারণে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সেখানে চিকিৎসাধীন সাত রোগী মারা গেছেন।

রোববার খাইবার পাখতুনখাওয়া প্রদেশের খাইবার টিচিং হাসপাতালের মুখপাত্র ফরহাদ খান জানান, শনিবার রাতে হাসপাতালে অক্সিজেন সরবরাহকারী বিক্রেতারা সময়মতো পৌঁছাতে ব্যর্থ হলে ওই রোগীরা মারা যান।

মুখপাত্র ফরহাদ জানান, পেশোয়ারের দ্বিতীয় বৃহত্তম এই হাসপাতালটি রাওয়ালপিন্ডির এক বিক্রেতার কাছ থেকে অক্সিজেন সিলিন্ডার কেনে। হাসপাতাল থেকে রাওয়ালপিন্ডির দূরত্ব ১৯০ কিলোমিটার (১১৮ মাইল)।

প্রদেশটির স্বাস্থ্যমন্ত্রী তৈমুর ঝাগড়া এই ঘটনার বিষয়ে টুইট করে বলেছেন, হাসপাতালের গভর্নর বোর্ডকে এই ঘটনার তদন্ত শেষ করে দায়ীদের বিরুদ্ধে ‘৪৮ ঘন্টার মধ্যে’ ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

অক্সিজেন স্বল্পতায় রোগী মৃত্যুর এই ‘ঘটনার সমস্ত তথ্য প্রকাশ করা হবে’ বলেও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

প্রায় ২২ কোটি মানুষের দেশ পাকিস্তানে গত ২৪ ঘন্টায় নতুন করে ৫৮ জন কোভিড-১৯ রোগী মারা গেছেন। এ নিয়ে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৩৬১ জনে।

এ পর্যন্ত পাকিস্তানে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা ৪ লাখ ১৬ হাজার ৫০০ জন। সীমিত পরীক্ষার কারণে বিশ্বজুড়ে অন্যান্য স্থানের তুলনায় সরকারি এই হিসাবের চেয়ে প্রকৃত সংখ্যাটা সম্ভবত আরও বেশি।

এসএ/পিআর