ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

করোনার খবর গোপন রেখে টিভি শোতে গেছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৭:৫৫ এএম, ০৫ অক্টোবর ২০২০

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কখন মহামারি করোনায় আক্রান্ত হয়েছেন তা নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে। এমন সন্দেহ তৈরি হয়েছে যে আক্রান্ত হওয়ার পরও একটি নির্দিষ্ট সময় পর্যন্ত সেই তথ্য গোপন রাখা হয়েছিল। আক্রান্ত হওয়ার পরও তিনি একটি টেলিভিশন শোতে উপস্থিত হন বলেও খবর প্রকাশিত হয়েছে।

বিবিসির অনলাইন প্রতিবেদন অনুযায়ী মার্কিন প্রভাবশালী দৈনিক ওয়াল স্ট্রিট জার্নাল এবং টেলিভিশন এবিসি নিউজের প্রতিবেদনে বলা হচ্ছে, বৃহস্পতিবার রাতে ফক্স নিউজের একটি শোতে উপস্থিত হওয়ার আগে হোয়াইট হাউসের র‌্যাপিড করোনা টেস্টে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

হোয়াইট হাউসে দুটি পদ্ধতিতে করোনার নমুনা পরীক্ষা করা হয়ে থাকে। প্রথমে করা হয় র‌্যাপিড করোনা টেস্ট। এরপর পিসিআর মেশিনের মাধ্যতে আরও একবার সেই নমুনা পরীক্ষা করা হয়। পিসিআর মেশিনে নমুনা পরীক্ষাকে বেশি নির্ভুল হিসেবে বিবেচিত। ট্রাম্প র‌্যাপিড টেস্টে সংক্রমিত বলে শনাক্ত হন।

এবিসি নিউজের প্রতিবেদনে বলা হচ্ছে, র‌্যাপিড টেস্টে সংক্রমণ শনাক্ত হওয়ার পরও ডোনাল্ড ট্রাম্প ফক্স নিউজের সিন হ্যানিটি শোতে উপস্থিত হন। তখন তিনি পিসিআর মেশিনের ফলাফলের অপেক্ষা করছিলেন।

তবে তার ঘনিষ্ঠ উপদেষ্টা হোপ হিকস যে করোনায় আক্রান্ত হয়েছেন সেই কথা অবশ্য তিনি ফক্স নিউজ কর্তৃপক্ষকে জানিয়েছিলেন। শুক্রবার স্থানীয় সময় সকালে স্ত্রী মেলানিয়াসহ নিজের করোনা আক্রান্তের খবর টুইট করে জানান ট্রাম্প। ওইদিন থেকে এ পর্যন্ত হোয়াইট হাউসে ট্রাম্প ঘনিষ্ঠ অনেকেই আক্রান্ত হয়েছেন।

আক্রান্ত হওয়ার পর তাকে ওয়াশিংটনের একটি সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসা চলছে তার। অবশ্য হাসপাতালের বাইরে জড়ো হওয়া সমর্থকদের চমকে দিতে তিনি তার গাড়িবহর নিয়ে কিছুক্ষণের জন্য হাসপাতালের বাইরে বের হন। হোয়াইট হাউস বলছে, এতে অনুমতি ছিল চিকিৎসকদের।

এসএ