ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

সন্ত্রাসবাদ নির্মূল না হওয়া পর্যন্ত ক্ষমতা ছাড়বেন না আসাদ

প্রকাশিত: ০২:৫৪ এএম, ০১ নভেম্বর ২০১৫

দেশ থেকে সন্ত্রাসবাদ পুরোপুরি নির্মূল না হওয়া পর্যন্ত ক্ষমতা ছাড়বেন না বলে জানিয়েছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ। সিরিয়ার চলমান সংকট নিরসনের লক্ষ্যে ভিয়েনায় একদিনের আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হওয়ার পর এ হুঁশিয়ারি উচ্চারণ করলেন বাশার আসাদ।

লেবাননের আদ-দিয়ার বার্তা সংস্থাকে দেয়া সাক্ষাৎকারে সিরিয়ার প্রেসিডেন্ট বলেন, আমি প্রয়োজনে বন্দুক হাতে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ব এবং শেষ রক্তবিন্দু দিয়ে আমার দেশের অখণ্ডতা ও সার্বভৌমত্ব রক্ষা করব। কিন্তু উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীকে সিরিয়ার ওপর কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে দেব না।
 
তিনি আরও বলেন, সন্ত্রাসীদের নির্মূল করার পর সিরিয়ায় পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে এবং এরপর প্রেসিডেন্ট নির্বাচনের ধরণ সম্পর্কে জনগণের মতামত চাওয়া হবে।

এ সময় সন্ত্রাস বিরোধী যুদ্ধে দামেস্কের পাশে থাকার জন্য রাশিয়া, ইরান ও লেবাননের হিজবুল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এদিকে ভিয়েনা সম্মেলনে কূটনৈতিক উপায়ে সিরিয়া সংকট নিরসনের নয়া প্রক্রিয়া শুরু করার কথা বলা হয়েছে। একইসঙ্গে আমেরিকাসহ আরও কিছু দেশ প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে ক্ষমতা থেকে সরিয়ে দেয়ার দাবিতে অটল রয়েছে।

আরএস/এমএস