ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ইয়েমেনের হামলায় সৌদি যুদ্ধজাহাজ ধ্বংস

প্রকাশিত: ০৭:২১ এএম, ২৬ অক্টোবর ২০১৫

ইয়েমেনের আনসারুল্লাহ যোদ্ধা সমর্থিত সেনাবাহিনীর হামলায় সৌদি আরবের একটি যুদ্ধজাহাজ ধ্বংস হয়েছে। ইয়েমেনের উপকূলীয় অঞ্চলে গোলাবর্ষণরত ওই জাহাজটি রোববার দেশটির তায়িজ প্রদেশের কাছে ধ্বংস হয়। খবর প্রেস টিভির।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, জাহাজটি থেকে নিয়মিতভাবে ইয়েমেনের উপকূলীয় অঞ্চলে গোলা বর্ষণ করা হতো। ইয়েমেনের সেনারা রোববার জাহাজটিতে রকেট হামলা চালালে জাহাজটিতে আগুন ধরে যায় এবং পরে তা ডুবে যায়। এ ঘটনার পর সৌদি জঙ্গিবিমান ও যুদ্ধাজাহাজ থেকে উপকূলীয় মুখা জেলায় কয়েক দফা বোমা হামলা চালানো হয়।   

ইয়েমেনের বিভিন্ন এলাকায় সৌদি আরবের জঙ্গিবিমানগুলো হামলা অব্যাহত রেখেছে। সর্বেশেষ সানা প্রদেশে সৌদি আরবের এক হামলায় অন্তত চারজন নিহত হয়েছে। এর মধ্যে তিন শিশু রয়েছে। এছাড়া, সা`দা প্রদেশের বিভিন্ন এলাকায় রোববার সৌদি বিমান হামলায় অন্তত পাঁচজন নিহত হয়েছে।

এর আগে দেশটির তায়িজ প্রদেশে সৌদি আরবের একটি ড্রোনকে ধ্বংস করেছে ইয়েমেনের সেনারা। সাবির আল মাওয়াদিম জেলার সিমান এলাকায় ড্রোনটি বিধ্বস্ত হয়।

গত ২৬ মার্চ থেকে ইয়েমেনে হুথি বিদ্রোহীদের লক্ষ্য করে বিমান হামলা শুরু করে সৌদি আরব। ইয়েমেনের নির্বাসিত প্রেসিডেন্ট আবদ রাব্বু মানসুর আল হাদিকে ক্ষমতায় পুনর্বাসনের লক্ষ্যে সৌদি আরব হামলা শুরু করে। ইয়েমেনে সৌদি হামলায় এখন পর্যন্ত অন্তত সাত হাজার মানুষের প্রাণহানি ঘটেছে। এছাড়া অন্তত ১৪ হাজার মানুষ হামলায় আহত হয়েছে।

এসআইএস/পিআর