ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

জাপানে মন্ত্রিসভার আরও এক কর্মকর্তা করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১০:৫৭ এএম, ১৭ এপ্রিল ২০২০

জাপানের মন্ত্রিসভার আরও এক কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন। শুক্রবার মন্ত্রিসভা এক ঘোষণায় জানিয়েছে যে, তাদের আরও এক কর্মকর্তার দেহে করোনা পজেটিভ ধরা পড়েছে। এ নিয়ে তিন কর্মকর্তা করোনায় আক্রান্ত হলেন।

নতুন করে করোনায় আক্রান্ত হওয়া ওই কর্মকর্তার বয়স ৫০ বছর। তিনি মন্ত্রিসভার কাউন্সিল ফর সাইন্স, টেকনোলজি অ্যান্ড ইনোভেশন বিভাগে কর্মরত আছেন।

গত ১০ এপ্রিল তার শরীরে করোনার লক্ষণ দেখা যায়। তবে ওই সময়ের মধ্যে মন্ত্রীদের কারো সঙ্গে সরাসরি কোনো যোগাযোগ ছিল না বা তাদের সঙ্গে তাকে সরাসরি কোনো কাজে অংশ নিতে হয়নি।

মন্ত্রিসভার এক কর্মকর্তা জানিয়েছেন, গত ১৬ এপ্রিল ওই কর্মকর্তার করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। ওই কর্মকর্তার সঙ্গে কাজ করা দুই কর্মকর্তা এবং তার আশেপাশে থাকা অন্যান্য লোকজন বর্তমানে বাড়িতেই অবস্থান করছেন।

japan-2.jpg

তবে এসব ব্যক্তিদের শরীরে করোনা আছে কিনা তা এখনও পরীক্ষা-নিরীক্ষা করা হয়নি। ইতোমধ্যেই জাপানে করোনায় আক্রান্তের সংখ্যা ৯ হাজার ছাড়িয়ে গেছে এবং মারা গেছে প্রায় ২শ জন।

জাপানে প্রথমদিকে আক্রান্তের সংখ্যা কম থাকলেও গত কয়েক সপ্তাহে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। এদিকে, সময় মতো প্রয়োজনীয় পদক্ষেপ না নিতে পারায় ইতোমধ্যেই সমালোচনার মুখে পড়তে হয়েছে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবেকে।

এদিকে, বিশেষজ্ঞরা সতর্ক করে বলছেন যে, দেশটিতে আক্রান্তের সংখ্যা নিয়ে সরকার যে হিসাব দিচ্ছে প্রকৃত সংখ্যা তার চেয়ে কয়েকগুণ বেশি।

টিটিএন/এমএস