ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

লকডাউনে বন্ধুকে স্যুটকেসে ভরে বাড়িতে নেয়ার চেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১১:৫৭ এএম, ১৪ এপ্রিল ২০২০

করোনাভাইরাসের কারণে পুরো ভারতজুড়ে লকডাউন চলছে। সবাইকে বাড়ির বাইরে বের না হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। কড়াকড়ির কারণে অপ্রয়োজনে কেউ বাড়ির বাইরে বের হতে পারছে না।

এমন পরিস্থিতিতে দীর্ঘদিন ধরেই লোকজন জনসমাগমে যেতে পারছে না। এমনকি অনেকেই বন্ধু-বান্ধবের সঙ্গেও দেখা করতে পারছেন না।

দেশজুড়ে এমন লকডাউন পরিস্থিতিতে এক কিশোর অভিনব এক ঘটনা ঘটিয়েছে। সে তার বন্ধুকে একটি স্যুটকেসের মধ্যে ভরে বাড়িতে নিয়ে যাওয়ার চেষ্টা করছিল।

দক্ষিণাঞ্চলীয় কর্নাটকের মাঙ্গালোর শহরে এই ঘটনা ঘটেছে। ওই কিশোর এবং তার বন্ধুকে আটক করেছে স্থানীয় পুলিশ। ওই কিশোর জানিয়েছে, বাড়িতে থাকতে তার আর ভালো লাগছিল না। সে কারণে সে তার বন্ধুকে বাড়িতে আনার চেষ্টা করছিল।

কিন্তু লোকজনের সন্দেহ হওয়ায় তাকে আটক করে স্যুটকেস খুলে দেখা হয়। এরপরেই সেখান থেকে তার বন্ধুকে বের করা হয় বলে জানিয়েছে পুলিশ।

india

গত মাসে দেশব্যাপী লকডাউন ঘোষণা করা হয় ভারতে। করোনার বিস্তাররোধেই এমন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। অনেক আবাসিক এলাকাতেই কড়াকড়ি আরোপ করা হয়েছে এবং বহিরাগতদের প্রবেশ নিষেধ করা হয়েছে।

সে কারণেই ওই কিশোর তার বন্ধুকে স্যুটকেসে ভরে বাড়িতে আনার চেষ্টা করছিল। এরপরেই স্থানীয় বাসিন্দারা পুলিশকে ফোন করলে পুলিশ এসে তাদের দু'জনকে ধরে নিয়ে গেছে।

ভারতের কর্নাটক রাজ্যে এখন পর্যন্ত ২৪৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে আরও ছয়জন। এদিকে ভারতের বিভিন্ন স্থানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৪৫৩ এবং মারা গেছে ৩৫৮ জন।

টিটিএন/জেআইএম