ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

নিউইয়র্ক সিটিতেই আক্রান্ত লাখ ছাড়িয়েছে, রাজ্যে ২ লাখের কাছাকাছি

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৮:৪৪ এএম, ১৩ এপ্রিল ২০২০

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে নতুন করে কমপক্ষে ৫ হাজার ৬৯৫ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪ হাজার। অপরদিকে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছে ৬ হাজার ১৮২ জন।

অপরদিকে, পুরো নিউইয়র্ক অঙ্গরাজ্যে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৯ হাজারের বেশি। যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত নিউইয়র্ক অঙ্গরাজ্য। অন্যান্য রাজ্যের তুলনায় নিউইয়র্কে আক্রান্ত ও মৃতের সংখ্যা অনেক বেশি। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে সেখানে আক্রান্ত ও মৃত্যু বেড়েই চলেছে।

এদিকে নিউইয়র্ক অঙ্গরাজ্যের গভর্নর কুমো বলেছেন, করোনায় মৃতের সংখ্যা শোচনীয়ভাবে বাড়ছেই। প্রতিদিন সকালে চোখ খুলতে না খুলতেই এতগুলো মানুষ যে আর নেই সেই খবর শুনতে হচ্ছে। নাইন ইলেভেনের সময়ও এত মানুষ মারা যায়নি। এটা তার জীবনে দেখা সবচেয়ে বড় ট্রাজেডি বলে উল্লেখ করেছেন কুমো।

new-2

তিনি বলেন, এটা আমাদের অবসর ও উৎসবের এই সময়কে (ইস্টার সানডে) নষ্ট করে দিয়েছে। গির্জা আর উপসানলয় বন্ধ রেখে নিত্যকার এই পরিস্থিতি সত্যিকার অর্থেই আমাদের জন্য ট্রাজিক সংবাদ।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত ২১০টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

এদিকে, করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় সব দেশকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত প্রাণঘাতী করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৬০ হাজার ৪৩৩।

অপরদিকে, করোনায় প্রাণ হারিয়েছে ২২ হাজার ১১৫ জন। ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৩২ হাজার ৬৩৪ জন। এছাড়া ১১ হাজার ৭৬৬ জনের অবস্থা আশঙ্কাজনক।

টিটিএন/পিআর