ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

জার্মানিতে করোনায় আক্রান্ত লাখের কাছাকাছি, মৃত্যু ১৬০৭

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৩:১৯ পিএম, ০৭ এপ্রিল ২০২০

জার্মানিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছেই। দেশটিতে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এই ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮৩৪ জন।

ফলে জার্মানিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৯৯ হাজার ২২৫। গত চারদিনে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা কমছিল।

কিন্তু মঙ্গলবার সংক্রামক রোগ বিষয়ক সংস্থা রবার্ট কোচ ইন্সটিটিউটের তথ্য অনুযায়ী, দেশটিতে নতুন করে আবারও করোনায় আক্রান্ত ও্ মৃত্যুর সংখ্যা বাড়ছে।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৭৩ জন। ফলে এখন পর্যন্ত দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ৬০৭।

coronavirus-4

গত সোমবার দেশটিতে নতুন করে ৩ হাজার ৬৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৯২ জন। মঙ্গলবার আক্রান্ত ও মৃতের সংখ্যা আগের দিনের তুলনায় বেড়ে গেছে।

করোনাভাইরাস বিশ্বের বিভিন্ন দেশে আতঙ্ক আর উদ্বেগ তৈরি করেছে। বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়েছে। বিশ্বের শক্তিশালী দেশগুলোও করোনার সঙ্গে লড়াই করে হিমশিস খাচ্ছে।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে এবং সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ইতালিতে। বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৫০ হাজার ৩৭২ জন।

বিশ্বে ৭৪ হাজার ৮৬৬ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। অপরদিকে, এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত ২ লাখ ৮৭ হাজার ৪৯৬ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

টিটিএন/এমকেএইচ