ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

জার্মানিতে ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ৩৬৭৭

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১২:০২ পিএম, ০৬ এপ্রিল ২০২০

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ হাজার ৬৭৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। সোমবার নতুন করে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৯৫ হাজার ৩৯১। খবর রয়টার্স।

সংক্রামক রোগ বিষয়ক সংস্থা রবার্ট কোচের তথ্য অনুযায়ী, দেশটিতে প্রতিদিন নতুন করে করোনায় আক্রান্তের ঘটনা ঘটলেও গত চারদিনে আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে।

গত রোববারের তুলনায় সোমবার আক্রান্তের সংখ্যা কমতে দেখা গেছে। রোববার নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ৯৩৬।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, জার্মানিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে ৯২ জনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃত্যুর সংখ্যা ১৪৩৪।

jagonews24

অপরদিকে, ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১ হাজার ৫৮৪ জনের এবং মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১২৩।

দেশটিতে করোনায় আক্রান্ত ৩ হাজার ৯৩৬ জনের অবস্থা আশঙ্কাজনক। অপরদিকে, চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২৮ হাজার ৭শ জন।

বিশ্বব্যাপী মহামারি পরিস্থিতি তৈরি করেছে করোনাভাইরাস। এখন পর্যন্ত ২০৮টি দেশ ও অঞ্চলে এই প্রাণঘাতী ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

বিশ্বের বিভিন্ন দেশে ১২ লাখ ৭৪ হাজার ২৬৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। করোনায় আক্রান্ত ৬৯ হাজার ৪৭১ জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৬৪ হাজার ৮৩৭ জন।

টিটিএন/এমকেএইচ