ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ইসরায়েলের হামলায় গর্ভবতী মা ও শিশু নিহত

প্রকাশিত: ০৬:১১ এএম, ১১ অক্টোবর ২০১৫

গাজায় ইসরায়েলের বিমান হামলায় পাঁচ মাসের গর্ভবতী এক নারী ও তার তিন বছরের শিশু নিহত হয়েছেন। গাজা থেকে ইসরায়েলের দক্ষিণাঞ্চলে রকেট হামলার প্রতিবাদে ইসরায়েল এ বিমান হামলা চালিয়েছে। রোববারের এ হামলায় আরো অন্তত তিনজন আহত হয়েছেন। খবর আলজাজিরা।

হাসপাতাল সূত্র জানিয়েছে, হামাসের সেনাবাহিনীর একটি প্রশিক্ষণ কেন্দ্র লক্ষ্য করে ইসরায়েল ওই বিমান হামলা চালায়। প্রশিক্ষণকেন্দ্রের পাশে একটি বাড়ি ধসে পড়লে গর্ভবতী নূর হাসান (৩০) ও তার তিন বছর বয়সী কন্যা সাহাদ নিহত হয়েছে। এ ঘটনায় আরো তিন ফিলিস্তিনি আহত হয়েছে। ফিলিস্তিনি কর্তৃপক্ষ ধসে পড়া ভবনের নিচে উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, গাজার রকেট হামলার জবাব দিতেই হামাসের দুটি অস্ত্র তৈরির কারখানা লক্ষ্য করে ওই বিমান হামলা চালানো হয়েছে।

সেনাবাহিনী মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল পিটার লার্নার জানান, গাজায় যেকোনো ধরনের সহিংসতার জন্য হামাস দায়ী থাকবে। তিনি বলেন, চলতি সপ্তাহে ইসরায়েলের সার্বভৌমত্বে আমরা আঘাত দেখতে পেয়েছি। সহিংসতার কারণে দক্ষিণ ইসরায়েলের বাসিন্দাদের জীবন হুমকিতে রয়েছে বলে মন্তব্য করেন তিনি।

এর আগে, শনিবার ইসরায়েলি সেনাদের গুলিতে দুই ফিলিস্তিনি নাগরিক নিহত হয়। এদের মধ্যে ১৫ বছর বয়সী এক কিশোর রয়েছে।

সম্প্রতি জেরুজালেমের আল আকসা মসজিদে ফিলিস্তিনিদের প্রবেশে কড়াকড়ি আরোপের পর গাজায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। কয়েকদিনের সহিংসতা ও ছুরিকাঘাতের ঘটনা ও ইসরায়েলি সেনাবাহিনীর গুলিতে এখন শনিবার অন্তত সাত ফিলিস্তিনি নিহত হয়েছে।

এ নিয়ে চলতি মাসের শুরু থেকে এখন পর্যন্ত সহিংসতায় ২২ ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

এসআইএস/পিআর