ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

বাংলাদেশি বংশোদ্ভূত নাদিয়ার ব্রিটেন জয় (ভিডিও)

প্রকাশিত: ১১:২৭ এএম, ০৮ অক্টোবর ২০১৫

ব্রিটেনে `গ্রেট ব্রিটিশ বেক অফ` প্রতিযোগিতায় এ বছর শিরোপা জিতেছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক নাদিয়া হুসেইন। বুধবারের চূড়ান্ত পর্বে তিনি বিয়ের অনুষ্ঠানের বড় একটি কেক তৈরি করেন।

যেটাকে তিনি তার নিজের বিয়ের গহনা দিয়ে সাজান। নাদিয়া লিডসে বাস করেন। রান্না বিষয়ক এই অনুষ্ঠানটি ব্রিটেনের জনপ্রিয় টেলিভিশন অনুষ্ঠানগুলোর মধ্যে একটি।

চূড়ান্ত পর্বটি দেখতে এক কোটি ৩৪ লাখ দর্শক টেলিভিশনের সামনে ছিলেন। এ পর্বটি এখন পর্যন্ত এ বছরের সবচেয়ে বেশি দেখা টেলিভিশন অনুষ্ঠানের মধ্যে একটি।

চূড়ান্ত পর্বে তিনি ইয়ান কামিং এবং তমাল রায়কে পেছনে ফেলেন। ত্রিশ বছর বয়সী নাদিয়ার জন্ম ব্রিটেনের লুটনে। ব্রিটেনের লুটন শহরের চালনি গার্লস হাইস্কুলে অধ্যয়নকালে নাদিয়া কেক ও বিভিন্ন ধরনের পিঠা তৈরি করতেন। তিন সন্তানের জননী নাদিয়ার বাবা সিলেটের বিয়ানীবাজারের মোহাম্মদপুর গ্রামের বাসিন্দা। প্রতিযোগিতায় অংশ নেওয়া অন্যান্য প্রাথৃেদের মধ্যে নাদিয়া ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের পছন্দের প্রার্থী ছিলেন।

নাদিয়া বলেন, শোস্টপার হিসেবে উৎসবের কেক বানাতে বলা হয়েছিল। যেহেতু আমার বিয়ের সময় কোন কেক ছিল না তাই আমি চেয়েছিলাম একটি ভাল, মজার কেক তৈরি করতে। এ অনুষ্ঠানের ইতিহাসে নাদিয়া হলেন ৬ষ্ঠ বারের বিজয়ী।

১২ বছর বয়স থেকেই বেকিং করে আসছেন বাংলাদেশি বংশোদ্ভূত নাদিয়া। পুরো প্রতিযোগিতায় তিনি নিজের সেরা কাজ দেখিয়ে এসেছেন। চূড়ান্ত পর্বে তিনিই ছিলেন একমাত্র নারী।



এসআইএস/আরআইপি