ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ইসরায়েলের ড্রোন ভূপাতিত করেছে হিজবুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৯

ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ ইসরায়েলের একটি ড্রোন ভূপাতিত করার দাবি করছে। ইসরায়েলের সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, নিয়মিত অভিযান পরিচালনার সময় তাদের একটি ড্রোন দক্ষিণ লেবাননে ভূপাতিত হয়েছে। তবে কারা সেটি ভূপাতিত করেছে তা জানায়নি তারা।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট আই এক প্রতিবেদনে জানিয়েছে, সোমবার এক বিবৃতির মাধ্যমে হিজবুল্লাহ ইসরায়েলি ড্রোন ভূপাতিত করার কথা জানায়। ইসরায়েলি সেনাবাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, ড্রোনটি খুবই সাধারণ। তবে তিনি এর কোনো ব্যাখ্যা দেননি।

হিজবুল্লাহ তাদের বিবৃতিতে বলে, তারা ‘মোক্ষম’ অস্ত্র দিয়ে তারা ইসরায়েলের ওই ড্রোনটি প্রতিহত করেছে। ড্রোনটি রামায়াহ অভিমুখে যাচ্ছিল। শহরের এক প্রান্ত থেকে এটিকে ভূপাতিত করা হয়। ভূপাতিত করা ওই ড্রোনটি এখন তাদের হাতে রয়েছে।

হিজবুল্লাহ পরিচালিত আল মানার টেলিভিশন চ্যানেলের একজন প্রতিবেদকে ইসরায়েল-লেবানন সীমান্ত থেকে জানান, ড্রোনটির খুব বেশি একটা ক্ষতি হয়নি। ড্রোনটি লেবাননের আকাশসীমায় পাঁচ মিনিটের বেশি সময় ধরে অবস্থান করছিল।

২০০৬ সালে ইসরায়েলের সঙ্গে যুদ্ধের সময় থেকে এই প্রথম হিজবুল্লাহ ইসরায়েলের একটি ড্রোন ভূপাতিত করার দাবি করলো। বিশ্লেষকরা বলছেন, ‘ইসরায়েল নানান পথে সিরিয়ায় নির্বিচারে ইরান সমর্থিত ঘাঁটিকে লক্ষ্যবস্তু বানিয়ে তোলায় হিজবুল্লাহ তা প্রতিরোধের চেষ্টা চালাচ্ছে।’

এসএ/পিআর

আরও পড়ুন