ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

কানাডার পার্লামেন্ট ভবনে গুলি, সেনা সদস্য নিহত

প্রকাশিত: ০২:৫৪ এএম, ২৩ অক্টোবর ২০১৪

কানাডার রাজধানী অটোয়ায় পার্লামেন্ট ভবনে বন্দুকধারীর গুলিতে এক সেনা নিহত ও আরেকজন আহত হয়েছেন। সন্দেহভাজন গুলিবর্ষণকারীও পাল্টা গুলিতে নিহত হয়েছে। বুধবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, প্রথমে পার্লামেন্ট ভবনের কিছু দূরে ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে ওই বন্দুকধারীর গুলিতে অন্তত এক সেনা আহত হয়। এর পর ভারী অস্ত্রে সজ্জিত বন্দুকধারী দৌড়ে পার্লামেন্ট ভবনে প্রবেশ করে। গোলাগুলির পর পার্লামেন্ট ভবন সিল করে দেয় পুলিশ। কানাডার প্রধানমন্ত্রী স্টিফেন হার্পার নিরাপদে পার্লামেন্ট ছেড়ে যান।

পুলিশ আরও জানায়, বন্দুকধারীর গুলিতে এক সেনা নিহত ও একজন আহত হয়েছে। বন্দুকধারী নিজেও পুলিশের গুলিতে মারা গেছে। পুলিশ বলছে, শুধু পার্লামেন্ট ভবনই নয়, গতকাল রাজধানী অটোয়ায় অন্তত তিনটি গুলিবর্ষণের ঘটনা ঘটেছে এবং সম্ভবত, বন্দুকধারীরা সংখ্যায় কয়েকজন। অটোয়া পুলিশ বলছে, তাদের ভবনটিও নিরাপত্তার স্বার্থে বন্ধ করে দেওয়া হয়েছে।

টুইটার বার্তায় পুলিশ জানায়, অটোয়ার ন্যাশনাল ওয়ার মেমোরিয়াল, রিডিউসেন্টার এবং পার্লামেন্ট হিলে গুলির ঘটনা ঘটেছে। একজন ঊর্ধ্বতন মার্কিন কর্মকর্তা সিএনএনকে বলেন, কানাডায় সহিংসতায় ইসলামী জঙ্গিরা জড়িত বলে কোনো ইঙ্গিত এখনও পাওয়া যায়নি। গতকাল স্থানীয় সময় দুপুরের দিকে কানাডার প্রধানমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তবে তাদের মধ্যে কী কথা হয়েছে হোয়াইট হাউস মুখপাত্র তা জানাতে রাজি হননি। -বিবিসি, এএফপি, রয়টার্স