ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৮:১০ পিএম, ০১ সেপ্টেম্বর ২০১৯

ইসরায়েলি সীমান্তের কাছে আভিভিম গ্রাম লক্ষ্য করে ট্যাঙ্কবিরোধী ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হেজবুল্লাহ। তবে এই হামলায় তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

রোববার ইসরায়েলি সেনাবাহিনী বলছে, লেবানন থেকে ইসরায়েল লক্ষ্য করে অ্যান্টি ট্যাঙ্ক ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। ক্ষেপণাস্ত্রটি ইসরায়েল সীমান্তের আভিভিম গ্রামে আঘাত হেনেছে। তবে এতে কোনো হতাহত হয়েছে কিনা তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি ইসরায়েলি সামরিক বাহিনী।

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হেজবুল্লাহ সম্ভাব্য হামলার আশঙ্কায় সীমান্তে উচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে ইসরায়েলের সেনাবাহিনীকে।

ইসরায়েলের সেনাবাহিনীর আরবি ভাষার মুখপত্র অভিচ্যা আদরায়ি বলছে, লেবানন সীমান্ত থেকে ইসরায়েলের ভেতরের চার কিলোমিটার এলাকার একটি গ্রামে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। হামলার পর ওই গ্রামের কাছে একটি উন্মুক্ত আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।

এমনকি স্থানীয় বাসিন্দাদের বাড়ির বাইরে বের না হওয়ার পরামর্শ দিয়েছে সেনাবাহিনী। ওই হামলার পর ইসরায়েলি সামরিক বাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, সীমান্তে ক্ষেপণাস্ত্র হামলার জবাব দিতে লেবাননের দক্ষিণাঞ্চলের বেশ কিছু এলাকা লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। তবে এতে হতাহত হয়েছে কিনা তা এখনো পরিষ্কার নয়।

সূত্র : টাইমস অব ইসরায়েল, রয়টার্স।

এসআইএস/এমএস

আরও পড়ুন