ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ব্যবসা করেছেন ট্রাম্পের সঙ্গে, চুরি করেন রোমাঞ্চের টানে

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ২৭ আগস্ট ২০১৯

বিমানবন্দর থেকে যাত্রীদের মালপত্র চুরির দায়ে যুক্তরাষ্ট্রে গ্রেফতার হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক ‘বাণিজ্যিক অংশীদার’ ভারতীয় বংশোদ্ভূত হোটেল ব্যবসায়ী দীনেশ চাওলা। জিজ্ঞাসাবাদে চুরির কথা স্বীকার করেছেন তিনি।

ভারতীয় গণমাধ্যমের খবর, গত শনিবার যুক্তরাষ্ট্রের মেমফিস বিমানবন্দর থেকে একটি লাগেজ চুরি করে পার্কিং লটে থাকা নিজের গাড়িতে রাখেন চাওলা। সিসিটিভি ফুটেজ দেখে তার গাড়ি তল্লাশি করে লাগেজ উদ্ধার করে পুলিশ।

তবে দীনেশ চাওলার গাড়ি থেকে একটি নয় দুটি লাগেজ উদ্ধার হয়। প্রথমটি সম্পর্কে জানা গেলেও দ্বিতীয় লাগেজটি কার তার সন্ধান করতে গিয়ে জানা যায়, ওই লাগেজ এক মাস আগে বিমানবন্দর থেকে চুরি হয়েছিল।

বিমানবন্দরে ফেরার সঙ্গে সঙ্গেই দীনেশ চাওলাকে গ্রেফতার করে পুলিশ। ভারতের নামকরা এই ব্যবসায়ী ‘চাওলা হোটেলসে’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)। গ্রেফতারের পর জোড়া লাগেজ ও সেগুলোর ভেতরে থাকা ৪ হাজার ডলার মূল্যের জিনিসপত্র চুরির কথা স্বীকার করেন তিনি।

তবে এই ব্যবসায়ী এবারই প্রথম নয় এর আগেও অনেক চুরির সঙ্গে জড়িত বলে নিজেই জানিয়েছেন তিনি। এর ব্যাখ্যা দিয়ে গ্রেফতার ভারতীয় ওই ব্যবসায়ী বলেছেন, চুরি করার সময় এক ধরনের রোমাঞ্চকর অনুভূতি হয় বলেই কাজটি করেন তিনি।

মার্কিন পুলিশ বলছে, দীনেশ ও তার ভাই সুরেশ চাওলা যৌথভাবে হোটেল ও মোটেলের ব্যবসা করেন। সম্প্রতি একটি বিলাসবহুল হোটেল নির্মাণ করেছে তাদের প্রতিষ্ঠান। আর সেই হোটেল নির্মাণে জড়িত ছিল মার্কিন প্রেসিডেন্টের ব্যবসা প্রতিষ্ঠান ট্রাম্প অর্গানাইজেশন।

এসএ/এমকেএইচ

আরও পড়ুন