ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

নদীতে ভেসে বেড়াচ্ছে পাঁচতলা ভবন (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ৩১ জুলাই ২০১৯

চীনের এক নদীতে পাঁচতলা একটি ভবন ভেসে বেড়াতে দেখা যাচ্ছে। গত সোমবার সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে এমন একটি ভিডিও আপলোড করা হয়। সেই ভিডিওটি এখন ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল। তবে এর পেছনে রয়েছে অন্য গল্প।

মাসিমো নামে এক ব্যক্তি টুইটারে ১১ সেকেন্ডের ওই ভিডিওটি আপলোড করেছেন। সেখানে দেখা যাচ্ছে, মাঝ নদীতে দিব্যি ভেসে যাচ্ছে একটি পাঁচতলা ভবন। দেখে মনে হবে,স্রোতে ভেসে চলেছে বহুতল ওই ভবনটি।

তবে একটু খেয়াল করলেই দেখা যাবে, ভবনের একদিকে একটি বাড়তি অংশ রয়েছে। ওই বাড়তি অংশের পেছনের পানি কিংবা স্রোত দেখলে বোঝা যাবে স্রোতের তোড়ে এটি ভেসে যাচ্ছে না। কোনো ইঞ্জিন পানি ঠেলে ভবনটি বয়ে নিয়ে যাচ্ছে।

ভবনটি প্রকৃতপক্ষে একটি ভাসমান রেস্তোরাঁ; যেটি চীনের ইয়াংসি নদীতে ভেসে বেড়াচ্ছে। ভিডিওটি ধারণ করা হয় ২০১৮ সালে। কিন্তু সম্প্রতি আবার সেটি পোস্ট করার পরই ভাইরাল হয়। ভিডিওটি পোস্ট করে সেখানে লেখা হয়েছে, নীতিগত পরিবর্তনের কারণে রেস্তোরাঁ কর্তৃপক্ষ সেটিকে স্থানান্তরিত করছে।

ভিডিওটি ২০১৮ সালের নভেম্বরে সিজিটিএন নামক একটি সংবাদমাধ্যমে প্রথম শেয়ার করা হয়। তখনই জানা যায়, নদীতে দূষণ ছড়ানোর কারণে ইম্প্রেশন জিয়ানজিং নামের এই রেস্তোরাঁটিকে স্থানান্তরিত করা হচ্ছে।

এসএ/পিআর

আরও পড়ুন