ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

রুশ সুন্দরীকে তালাক, সন্তানকে অস্বীকার মালয়েশিয়ার রাজার

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৩:৫৫ পিএম, ২৪ জুলাই ২০১৯

ঘর ভাঙার গুঞ্জন উঠেছিল আগেই। এবার আইনজীবীই নিশ্চিত করলেন যে, সাবেক রুশ সুন্দরীকে তালাক দিয়েছেন মালয়েশিয়ার সাবেক রাজা সুলতান মুহম্মদ পঞ্চম। এই রুশ সুন্দরীকে বিয়ের পরই সিংহাসন ছেড়েছিলেন তিনি। একই সঙ্গে রুশ সুন্দরীর গর্ভে জন্ম নেয়া সন্তানের কথাও অস্বীকার করলেন রাজা সুলতান মুহম্মদ।

গত বছরের নভেম্বরে তাদের বিয়ে নিয়ে ব্যাপক তোলপাড় হয়। সাম্প্রতিক সময়ে তার স্ত্রী সাবেক মিস মস্কো রিহানা ওকসানা ভোয়েভোদিনার (২৭) একটি যৌন দৃশ্যের ভিডিও ফাঁস হওয়ার জেরেই তাদের সংসারে ভাঙন ধরেছে বলে জানা যায়।

সাবেক রাজা সুলতান মুহম্মদ তার স্ত্রীকে তিন তালাক দিয়েছেন বলে তার আইনজীবী নিশ্চিত করলেও তার স্ত্রী এই তালাকের কথা অস্বীকার করছেন। তিনি বলছেন, তিনি এখনও সুলতান মুহম্মদ পঞ্চমের স্ত্রী। একই সঙ্গে বেশ কিছুদিন ধরে তিনি সামাজিক মাধ্যমে তাদের দু'জনের দাম্পত্য জীবন এবং তাদের সন্তানের বেশ কিছু ছবি পোস্ট করে যাচ্ছেন।

গত ১ জুলাই সাবেক রাজা সুলতান মুহম্মদ পঞ্চমের সঙ্গে রিহানার বিবাহ বিচ্ছেদ হয়েছে। ইসলামি শরিয়াহ অনুযায়ী, রাজা তাকে তিন তালাক দিয়েছেন। তালাকনামার একটি কপি রুশ সুন্দরীর কাছে পাঠানো হয়েছে। এদিকে, গত ২১ মে ছেলেসন্তানের মা হন রিহানা।

তবে এই সন্তানের জন্ম দিয়েও জল্পনা তৈরি হয়েছে। সাবেক রাজার আইনজীবী কোহ সিঙ্গাপুরের স্ট্রেইটস টাইমস পত্রিকাকে বলেছেন, সুলতান মুহম্মদ পঞ্চম এই সন্তানের বাবা নন। তবে তালাকের কথা পুরোপুরি অস্বীকার করে সাবেক রুশ সুন্দরী রিহানা মালয়েশিয়াকিনিকে বলেন, আমি ডিভোর্সের বিষয়ে কিছুই শুনিনি।

গত ২২ নভেম্বর মস্কোর বারভিখা কনসার্ট হলে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ৫০ বছর বয়সী রাজা সুলতান মুহম্মদ পঞ্চমকে বিয়ে করেন ২৫ বছরের এই রুশ সুন্দরী। দুই দেশের প্রথা অনুযায়ী হয় তাদের বিয়ের আনুষ্ঠাকিতা। ওকসানা বিয়ের পর ছবি টুইট করেন।

ছবিতে দেখা যায়, জমকালো অনুষ্ঠানে বিয়ের পোশাকে রাজা সুলতান মোহাম্মদের পাশে দাঁড়িয়ে আছেন তিনি। মোহাম্মদ সুলতান নীল রঙের ঐতিহ্যবাহী মালয়েশিয়ার বাজু ও ওকসানা পরেছিলেন কারুকার্য খচিত সাদা গাউন। বিয়ের অনুষ্ঠানে আগত অতিথিদের জন্য ছিল রাজকীয় আয়োজন। বৃদ্ধ বয়সে রাজার এমন হঠাৎ বিয়েতে অনেকেই বিস্ময় প্রকাশ করেন।

টিটিএন/এমএস

আরও পড়ুন