ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

সদ্যোজাত শিশুকে নিয়ে নার্সদের টিকটক (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১১:৩৩ এএম, ০১ জুলাই ২০১৯

নার্সের পোশাকে কখনও বলিউডের গানে নাচছেন আবার কখনও জনপ্রিয় ডায়লগের সঙ্গে ঠোঁট মেলাচ্ছেন। হাসপাতালের মধ্যে এভাবেই টিকটক বানাতেন সরকারি হাসপাতালের একাধিক নার্স। অবশেষে টনক নড়ল কর্তৃপক্ষের। ওই নার্সদের শো-কজ করা হয়েছে।

এই ঘটনা ঘটেছে ভারতের ওড়িষ্যার মালকানগিরি জেলা সদর হাসপাতালে। সেখানে সদ্যোজাত শিশুদের জন্য বানানো বিশেষ ইউনিটে কাজ করতেন ওই অভিযুক্ত নার্সরা। হাসপাতালের ডিউটি চলাকালীনই ফোনে সবাই মিলে মেতে উঠতেন টিকটকে। পুরোটাই চলত ইমার্জেন্সি নবজাতক সেবা ইউনিটের মধ্যেই। এমন কি চিকিৎসাধীন সদ্যোজাতকে সঙ্গে নিয়েও ভিডিও বানাতে দেখা যায় তাদের। টিকটকে বেশ জনপ্রিয়তাও পায় নার্সদের এসব ভিডিও।

সাম্প্রতিক সময়ে এক নবজাতককে নিয়ে নার্সদের একটি ভিডিও জেলার মুখ্য স্বাস্থ্য কর্মকর্তা অজিতকুমার মোহান্তির হাতে এসে পৌঁছায়। কর্তব্যে গাফিলতি ও শৃঙ্খলাভঙ্গের অভিযোগে টিকটক করা ওই নার্সদের শোকজ করেন তিনি। তীব্র নিন্দা করে তিনি জানান, এমন ঘটনা সত্যিই খুব দুর্ভাগ্যজনক।

হাসপাতালের ভারপ্রাপ্ত কর্মকর্তারা তপনকুমার দিন্দা জানিয়েছেন, এই ঘটনার তদন্ত করা হবে। অভিযুক্ত নার্সদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

ওড়িষ্যায় মালকানগিরিতে নবজাতক মৃত্যুর হার অনেক বেশি। সেদিকে লক্ষ্য রেখেই জেলা সদর হাসপাতালে গড়ে তোলা হয় সদ্যোজাত শিশুদের জন্য বিশেষ ইমার্জেন্সি ইউনিট। সেই ইউনিটের মধ্যেই কাজকর্ম ফেলে রেখে টিকটক ভিডিও বানাতেন অভিযুক্ত নার্সরা।

টিটিএন/এমকেএইচ

আরও পড়ুন