ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

নিজেই ওষুধের দোকানে গিয়ে চিকিৎসা চাইল কুকুর

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১০:১৬ এএম, ২৫ জুন ২০১৯

কুকুরের বুদ্ধিমত্তা প্রায়ই অবাক করে আমাদের। ইন্টারনেটে প্রায়ই এ ধরনের ভিডিও পাওয়া যায়। কিন্তু যে ভিডিওটি এবার সামনে এলো তা সবার হৃদয় ছুঁয়ে গেছে। একটি আহত কুকুর নিজে গিয়ে ওষুধের দোকানে চিকিৎসা চাইল। চিকিৎসা নেয়ার পর মেঝেতে গড়াগড়ি দিয়ে ধন্যবাদও জানিয়েছে কুকুরটি।

ওই ভিডিওটি তুরস্কের ইস্তাম্বুলের। ২৯ সেকেন্ডের ছোট্ট ভিডিওতে দেখা গেছে, একটি পথের কুকুর ওষুধের দোকানে বসে আছে। তার এক পায়ে আঘাত লেগেছে। এক নারী তার সেবা করছেন।

চিকিৎসা শেষে কুকুরটি পা তুলে ওই নারীর হাতে রেখে ধন্যবাদ জানানোর ভঙ্গি করছে। এমনকি ধন্যবাদ দেওয়ার ভঙ্গিতে শেষে মেঝেতেও শুয়ে পড়ে কুকুরটি। তাকে আদরও করেন ওই নারী।

চিকিৎসা দেয়া ওই নারীর নাম বানু সেনগিজ। ওষুধের দোকানে হঠাৎ করেই ঢুকে পড়ে একটি পথকুকুর। সঙ্গে সঙ্গে ছুটে যান ওই নারী। বুঝতে পারেননি কুকুরটি কেন ঢুকে পড়ল। কিন্তু কাছে যেতেই বুঝতে পারেন, আহত কুকুরটি চিকিত্সা চাইছে। তারপরই কুকুরটির শুশ্রুষা করেন তিনি। পরে তাকে খাবার এবং পানিও দেন তিনি।

টুইটারে এই ভিডিও ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যে সাড়ে ১২ লাখ বার দেখা হয়েছে এটি। কুকুরটির প্রতি আদুরে মন্তব্যে ভরে গেছে কমেন্ট বক্স। অনেকেই তাদের ব্যক্তিগত অভিজ্ঞতার কথাও লিখেছেন।

টিটিএন/এমকেএইচ

আরও পড়ুন