ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

শুধু টাকা নয়, এটিএম মেশিন`ই উধাও

প্রকাশিত: ০৩:৩৯ এএম, ০৬ সেপ্টেম্বর ২০১৫

ব্যাংক থেকে শুরু করে এটিএম মেশিনের টাকা চুরির ঘটনা ঘটলেও এবার পুরো এটিএম (অটোমেটেড টেলার মেশিন) মেশিন তুলে নেওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার রাতে ভারতের কোচবিহার শহরের কামেশ্বরী রোড এলাকার এ ঘটনা ঘটে। এতে খোয়া গিয়েছে প্রায় পৌনে তিন লক্ষ টাকা।

পুলিশের বরাত দিয়ে দেশটির বিভিন্ন সংবাদ মাধ্যমে জানানো হয়, শনিবার সকালে ব্যাংক কর্মীরা কর্মস্থলে আসার পরে বিষয়টি জানাজানি হয়। ব্যাংক কর্তৃপক্ষ ওই এটিএম মেশিনে থাকা ২ লক্ষ ৭৭ হাজার টাকা লুঠ হয়েছে বলে অভিযোগ জানান।

জানা যায়, কামেশ্বরী রোডে ওই এটিএম বুথটি বছর দুয়েক আগে চালু হয়েছিল। অনেক রাত পর্যন্ত ওই রাস্তায় লোক চলাচল করে। কখন দুষ্কৃতীরা সেখানে ঢুকেছিল, কেউ টের পাননি। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, প্রায় পাঁচ ফুট উচ্চতার অন্তত একশো কেজির মেশিনটি নীচে লোহার নাট দিয়ে বসানো ছিল। ওই সব নাট খুলে মেশিনটি তুলে নিয়ে যায় দুষ্কৃতীরা।

তবে এতো বড় মেশিন নিয়ে যাওয়া দু’এক জনের কাজ নয়। ছোট গাড়ি ব্যবহার করা হয়েছিল বলে সন্দেহ করা হচ্ছে পুলিশ। পুলিশের এক অফিসার জানান, ওই রাতে কী-কী গাড়ি ওই রাস্তায় গিয়েছিল, তার তথ্য জোগাড়ের কাজও হচ্ছে।
 
পুলিশের এক কর্তা জানান, সাধারণত দুষ্কৃতীরা এটিএম মেশিন ভেঙে টাকা লুঠ করে। এ ক্ষেত্রে দুষ্কৃতীরা তা না করে বিপুল ওজনের মেশিনটি তুলে নিয়ে গেল কেন, তার উত্তর খুঁজছে পুলিশ। এটিএম মেশিনেই ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজ সংরক্ষিত হয়। শুধু টাকা লুঠ করে পালালে ভিডিও ফুটেজে দুষ্কৃতীদের চিহ্নিত করা যেত। ধারণা করা হচ্ছে ক্লোজ সার্কিট ক্যামেরা ধরা না পরতেই এ ঘটনা ঘটিয়েছে তারা।

আরএস/এমএস