ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

বিজেপির পতাকা দিয়ে জুতা পরিষ্কার

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১২:৫২ পিএম, ১২ মে ২০১৯

আজ ভারতের লোকসভা নির্বাচনের ৬ষ্ঠ দফার ভোট অনুষ্ঠিত হচ্ছে। ভোট হচ্ছে বিহার, হরিয়ানা, মধ্যপ্রদেশ, দিল্লি, ঝাড়খন্ড, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গের বেশ কিছু আসনে। এর মধ্যেই ‘জুতা পালিশ’কে কেন্দ্র করে সহিংসতার ঘটনা ঘটেছে।

হাতের কাছে বিজেপির একটি পতাকা পেয়ে তা দিয়েই জুতা পরিষ্কার করেন এক ব্যক্তি। সে সময় পাশ দিয়েই যাচ্ছিলেন এক বিজেপি সমর্থক। ওই ঘটনা তার নজরে পড়তেই ওই ব্যক্তিকে গালিগালাজ করতে শুরু করেন তিনি।

তাদের ঝগড়া দেখে আশেপাশের লোকজন জমায়েত হতে শুরু করেন। এর মধ্যেই সেখানে চলে আসেন অন্যান্য বিজেপি কর্মী ও সমর্থকরাও। ধীরে ধীরে উত্তেজনা বাড়তে শুরু করে।

উত্তেজনার বশে বিজেপি কর্মীরা ওই ব্যক্তির উপর চড়াও হয়। তাকে ইচ্ছামত মারধর করেন বিজেপি কর্মীরা। বুথকেন্দ্রের বাইরে বিশৃঙ্খলা দেখে সেখানে থাকা পুলিশ ও নিরাপত্তাবাহিনী ছুটে আসে। তাদের বুঝিয়ে শান্ত করার চেষ্টা করা হয়। কিন্তু বিফল হয়ে শেষ পর্যন্ত লাঠি চালাতে হয় নিরাপত্তা বাহিনীকে। পুলিশের তাড়া খেয়ে দৌঁড়ে পালান বিজেপি কর্মীরা।

পুলিশ জানিয়েছে, উত্তর প্রদেশের শাহগঞ্জের ৩৬৯ নম্বর বুথের বাইরে রোববার এই ঘটনা ঘটেছে। গাছে ঝুলতে থাকা বিজেপির পতাকা দিয়ে জুতা পরিস্কার করেন এক ব্যক্তি। আর সেটা দেখেই বিজেপি সমর্থকরা সাময়িক বিশৃঙ্খলা ঘটায়। তবে কিছুক্ষণের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যে চলে আসে। এই ঘটনায় ভোটে কোনও বাধার সৃষ্টি হয়নি বলে জানানো হয়েছে।

টিটিএন/এমএস

আরও পড়ুন