ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

গাড়িতে ২ কোটি টাকা, বিজেপি প্রার্থী ভারতীকে আটক

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:২৭ এএম, ১০ মে ২০১৯

 

আগামী রোববার ভারতের লোকসভা নির্বাচনের ৬ষ্ঠ দফার ভোট অনুষ্ঠিত হবে। ভোটের দু’দিন আগেই বৃহস্পতিবার গভীর রাতে বিপুল পরিমাণ টাকা পাচারের অভিযোগে পশিমবঙ্গের ঘাটাল কেন্দ্রের বিজেপি প্রার্থী ভারতী ঘোষকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে পিংলার মণ্ডলবাড়ের কাছে পুলিশের তল্লাশি চলাকালীন চারটি গাড়িতে টাকাসহ হাতেনাতে ধরা হয় ওই প্রাক্তন আইপিএসকে। টাকার পরিমাণ দু’কোটিরও বেশি। কোথা থেকে এত টাকা এলো বা কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল তা জানতে ভারতীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তবে সব অভিযোগ অস্বীকার করে ভারতী দাবি করেছেন, পুলিশই গাড়িতে টাকা রেখে নাটক করছে। তাকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।

ভোট পর্বের শুরু থেকেই বিতর্কের কেন্দ্রে রয়েছেন ভারতী। স্বর্ণ প্রতারণাসহ বিভিন্ন মামলায় নাম জড়িয়েছে তার। এসব মামলা এখনও সুপ্রিম কোর্টে বিচারাধীন। তবে শীর্ষ আদালত জানিয়েছে, এখনই বিজেপি প্রার্থীকে গ্রেফতার করা যাবে না। ফলে ভোটে দাঁড়ানো থেকে শুরু করে ভোটের প্রচারণায় নানা জায়গায় ঘুরে বেড়িয়েছেন ভারতী।

কিন্তু প্রচারণা পর্বেও বিতর্ক তার পিছু ছাড়েনি। কয়েকদিন আগেই কেশপুরে গিয়ে উত্তরপ্রদেশ থেকে লোক এনে তৃণমূলকর্মীদের কুকুরের মতো মারার হুমকি দেন ভারতী। এবার টাকা পাচারের ঘটনায় নাম জড়িয়ে যাওয়ায় অস্বস্তি বাড়ল বিজেপির।

টিটিএন/এমএস

আরও পড়ুন