ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

নতুন ব্রিটিশ রাজপুত্রের নাম রাখল রাজপরিবার

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:২২ এএম, ০৯ মে ২০১৯

ব্রিটেনের রাজপরিবারের ডিউক এবং ডাচেস অব সাসেক্স তাদের নবজাতক ছেলের নাম রেখেছেন। সদ্যজাত এই ব্রিটিশ রাজপুত্রের নাম রাখা হয়েছে আর্চি হ্যারিসন মাউন্টবেটেন উইন্ডসর।

গত ৬ মে স্থানীয় সময় ভোর সাড়ে পাঁচটায় পৃথিবীর আলো দেখে ব্রিটিশ রাজপরিবারের সর্বকনিষ্ঠ এই রাজপুত্র। বুধবার ডিউক এবং ডাসেচ অব সাসেক্স তাদের নবজাতক ছেলেকে নিয়ে গণমাধ্যমে কথা বলেন। একটি ধবধবে সাদা শাল গায়ে জড়ানো অবস্থায় নতুন রাজপুত্রকে জনসম্মুখে আনা হয়।

সদ্যজাত রাজপুত্র সম্পর্কে মেগান মার্কেল বলেন, ‘সে খুবই মিষ্টি মেজাজের। সে খুবই শান্ত। সে আমাদের স্বপ্ন।’ প্রিন্স হ্যারি হাসতে হাসতে বলেন, আমি জানি না কার কাছ থেকে সে এটা পেয়েছে।

উইন্ডসর ক্যাসেলে রানি দ্বিতীয় এলিজাবেথ এবং ডিউক অব এডিনবার্গ তাদের অষ্টম এবং সবচেয়ে কনিষ্ঠ সদস্যকে দেখতে যাওয়ার পরেই এই রাজপুত্রের নাম ঘোষণা করা হয়। তবে এই রাজপুত্রের নামের সঙ্গে কোন পদবী ব্যবহার করতে চাননি হ্যারি এবং মেগান।

রানি দ্বিতীয় এলিজাবেথের সরকারি বাসভবন বাকিংহাম প্যালেস জানিয়েছে, নতুন রাজপুত্রের ওজন হয়েছে ৭ পাউন্ড ৩০ আউন্স। নতুন রাজপুত্রকে ঘিরে রানি এলিজাবেথ, ডিউক অব এডিনবার্গ, প্রিন্স অব ওয়েলস, ডাচেস অব কর্নওয়েল, ডিউক ও ডাচেস অব কেমব্রিজসহ সবাই উৎফুল্ল।

গত বছরের ১৯ মে মেগানকে বিয়ে করেন হ্যারি। ব্রিটিশ রাজসিংহাসনের ষষ্ঠ উত্তরাধিকারী প্রিন্স হ্যারি উইন্ডসর ক্যাসেলে রাজকীয় বিয়ের অনুষ্ঠানের মাধ্যমে গাঁটছড়া বাঁধেন।। ১৫ অক্টোবর কেনসিংটন প্যালেস মেগানের অন্তঃসত্ত্বা হওয়ার খবর প্রকাশ করে।

টিটিএন/জেআইএম

আরও পড়ুন