ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

মহাকাশে হাবল পাঠিয়েছি, বেফাঁস মন্তব্য করে ট্রোল পাক মন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১০:০০ পিএম, ০৬ মে ২০১৯

বিশ্বের সবচেয়ে বড় টেলিস্কোপ হাবলকে মহাকাশে পাঠিয়েছে পাকিস্তানের মহাকাশ গবেষণা কেন্দ্র স্পেস অ্যান্ড আপার অ্যাটমস্ফিয়ার রিসার্চ কমিশন (সুপারকো)। এমন বেঁফাস মন্তব্য করে সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রোলে পরিণত হয়েছেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী।

রোববার দেশটির বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘জিও নিউজে’র এক অনুষ্ঠানে পাক এই মন্ত্রী দাবি করেন, বিশ্বের সর্ববৃহৎ টেলিস্কোপ হাবলকে মহাকাশে পাঠিয়েছে সুপারকো। ফাওয়াদের বেফাঁস দাবির শেষ এখানেই নয়, তিনি অনুষ্ঠানের সঞ্চালককে বলেন, একটি উপগ্রহে বসিয়ে ওই টেলিস্কোপকে মহাকাশে পাঠানো হয়েছে।

পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক মন্ত্রীর এমন মন্তব্যের পর সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হয়। টুইটারে এক টুইটে দেশটির এক নাগরিক বলেন, এবার হয়তো নাসার প্রধান ইস্তফা দেবেন এবং ফাওয়াদ চৌধুরীর মন্ত্রণালয়ের অধীনস্থ সুপারকোর প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন।

অপর এক ব্যক্তির মন্তব্য, ‘আপনি তো আপনার পূর্বসূরীদেরও ছাপিয়ে গিয়েছেন। আপনার পৃষ্ঠপোষকতায় মাত্র কয়েক দিনেই আমরা বুঝতে পারলাম ‘হাবল’ টেলিস্কোপকে মহাকাশে পাঠিয়েছে সুপারকো... অসাধারণ! ইমরান খান সরকারের উচিত, এ ধরনের আবিষ্কারককে পুরস্কার হিসেবে মহাকাশে পাঠানো।

twitt

তবে পাক এই মন্ত্রীর বিরুদ্ধে এমন বেফাঁস মন্তব্যের অভিযোগ নতুন নয়। গত বছরের নভেম্বরে ফাওয়াদ চৌধুরী দেশটির রাজনৈতিক বিশৃঙ্খলার জেরে বলেছিলেন, রাজনৈতিক বিশৃঙ্খলা সৃষ্টিকারী নেতাদের মহাকাশে পাঠিয়ে দেয়া উচিত। আমি সুপারকোকে নির্দেশ দেব যাতে তারা আর মহাকাশ থেকে ফিরে আসতে না পারে!

কিন্তু এবার বেফাঁস মন্তব্যের জন্য সেই ফাওয়াদকেই মহাকাশে পাঠানোর প্রস্তাব দিচ্ছেন সামাজিক যোগাযোগমাধ্যমের ব্যবহারকারীরা।

এসআইএস/জেআইএম

আরও পড়ুন