ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

কনুই থেকে নিচের অংশ নেই, তারপরও দারুণ বোলার সে

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ০৫ এপ্রিল ২০১৯

কথায় আছে- ইচ্ছা থাকলে উপায় হয়। কিংবা বলা যেতে পারে মানুষ পারে না- এমন কাজ বোধহয় পৃথিবীতে নেই। কোনো কিছু করতে চাইলে আগে দরকার ইচ্ছাশক্তি। ইচ্ছাশক্তি আর চেষ্টা থাকলে বোধহয় পরের অংশটুকু হয়ে যায়।

অন্তত ভারতের এক প্রতিবন্ধী কিশোরকে দেখলে এমন মনে হবে। তার দুই হাতের কনুইয়ের নিচের অংশ নেই। তারপরও দারুণ বল করতে পারে সে। মাটি থেকে বল কুড়িয়ে হাত ঘুরিয়ে বল ছোড়া পর্যন্ত সবই সে এই হাত নিয়ে করে। তার বল করা দেখে বোঝা যাবে না যে সে একজন প্রতিবন্ধী। আর তার দুই হাতের কনুইয়ের নিচের অংশ নেই।

ভারতের অন্যতম প্রতিভাবান ক্রিকেটার বাঙালি তরুণ ঋদ্ধিমান সাহা। কিছুদিন আগে তিনি টুইটারে একটি ভিডিও শেয়ার করলে তা মুহূর্তে ভাইরাল হয়ে যায়। আর ভাইরাল ওই ভিডিওটি ওই কিশোরের।

ভিডিওটির ক্যাপশনে লেখা, ‘তাকে মোটেও ক্রিকেট খেলা থেকে থামানো যাচ্ছে না।’

১১ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যাচ্ছে, কলকাতার কোনো রাস্তায় ক্রিকেট খেলার চিত্র। সেখানে বল করছে এক কিশোর। কনুইয়ের নিচ থেকে কিশোরের হাত প্রায় নেই বললেই চলে। কিন্তু এই প্রতিবন্ধকতা থামিয়ে দিতে পারছে না তার ক্রিকেট প্রতিভা।

ভিডিওটি প্রকাশ হবার পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে তা ভাইরাল হয়ে যায়। টুইটারে ভিডিওটি এ পর্যন্ত রিটুইট করা হয়েছে ৪ হাজার বার। একাধিক অ্যাকাউন্ট মিলিয়ে ফেসবুকেও ভিডিওটি দেখা হয়েছে লক্ষাধিক বার।

এসআর/এমএস

আরও পড়ুন