ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

নাজিবের পদত্যাগের দাবিতে মালয়েশিয়ায় বিক্ষোভ

প্রকাশিত: ১০:৩২ এএম, ২৯ আগস্ট ২০১৫

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের পদত্যাগের দাবিতে শনিবার থেকে দুই দিনের বিক্ষোভ শুরু হয়েছে। আর্থিক কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে প্রায় ৩০ হাজার বিক্ষোভকারী শনিবার রাজধানী কুয়ালালামপুরে বিক্ষোভ করেছে। খবর বিবিসি।

এদিকে, বিক্ষোভ ঠেকাতে রাজধানী ও এর আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। রাজধানী ও এর আশেপাশে সমাবেশ ও হলুদ টি-শার্ট নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া বিক্ষোভ ঠেকাতে আয়োজক সংগঠনের একটি ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে সরকার।

এর আগে বৃহস্পতিবার দেশটির সরকার এ ধরনের ওয়েবসাইট বন্ধ করে দেয়ার হুমকি দেয়।। শনিবার মুঠোফোন ও কম্পিউটার থেকে ওইসব ওয়েবসাইটে প্রবেশ করা যাচ্ছে না বলে অভিযোগ করেছে বিক্ষোভকারীরা। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও ব্যাপক নজর রাখা হচ্ছে। তবে বিক্ষোভ ঠেকাতে সরকার শেষ পর্যন্ত সেনাবাহিনীর সাহায্য নেয় কিনা সবার নজর এখন সেদিকেই।

উল্লেখ্য, এর আগে প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বিরুদ্ধে ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট (ওয়ান এমডিবি) নামের একটি রাষ্ট্রীয় তহবিল থেকে ৭০কোটি মার্কিন ডলার আত্মসাৎ করার অভিযোগ উঠে। কিন্তু নাজিব রাজাক বরাবরাই অর্থ আত্মসাতের অভিযোগ অস্বীকার করে আসছেন। এরপর দীর্ঘদিন ধরে দেশটিতে রাজনৈতিক অচলাবস্থা চলছে।

এসআইএস/এএইচ/এমআরআই