ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

লোকসভার প্রথম প্রার্থী তালিকায় নেই প্রিয়াঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:৫৩ এএম, ০৮ মার্চ ২০১৯

বৃহস্পতিবার সন্ধ্যায় আসন্ন লোকসভা নির্বাচনের জন্য নিজেদের প্রার্থীদের নামের প্রথম তালিকা ঘোষণা করেছে কংগ্রেস। এর মধ্যে চারজন প্রার্থী গুজরাটের আর ১১ জন প্রার্থী উত্তরপ্রদেশের। খবর এনডিটিভি।

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী তার বর্তমান আসন অমেঠি থেকেই লড়াই করবেন। অপরদিকে ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধীও লড়বেন তার কেন্দ্র রায়বরেলি থেকে। ২০০৪ সাল থেকে ওই কেন্দ্র থেকেই জিতে আসছেন তিনি।

২০১৪ সালের লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশ থেকে অমেঠি ও রায়বরেলি এই দুই আসন থেকেই জয়লাভ করেছিলেন কংগ্রেস প্রার্থীরা। কিন্তু প্রথম যে ১৫ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে সেই তালিকায় নাম নেই প্রিয়াঙ্কা গান্ধীর।

সম্প্রতি সক্রিয় রাজনীতিতে পা রেখেছেন প্রিয়াঙ্কা। পূর্ব উত্তরপ্রদেশের সাধারণ সম্পাদক পদে নিযুক্ত হয়েছেন তিনি। এর আগে রাজনৈতিক মহলে জল্পনা চলছিল যে, প্রিয়াঙ্কা গান্ধী তার মা সোনিয়া গান্ধীর কেন্দ্র রায়বরেলি থেকে লড়াই করতে পারেন এবার। একের পর এক লোকসভা নির্বাচনে তিনি রায়বরেলি ও অমেঠিতে কেবল সোনিয়া ও রাহুলের জন্যই প্রচারেই অংশ নিয়েছেন।

সম্প্রতি কংগ্রেস জানিয়েছে যে, উত্তরপ্রদেশের ৮০ টি আসন থেকেই লোকসভা নির্বাচনে লড়াই করবে তারা। সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টি জোট করে নেওয়ার ফলেই তড়িঘড়ি করে সিদ্ধান্ত নেয় শতাব্দীর প্রাচীন এই দলটি। দলের সভাপতি রাহুল গান্ধীও গত মাসেই জানিয়েছেন যে, উত্তরপ্রদেশে ফ্রন্টফুটে গিয়েই খেলবে কংগ্রেস।

টিটিএন/এমএস

আরও পড়ুন