ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ভারতে আবারও কাশ্মীরিদের ওপর হামলা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০২:৫৩ পিএম, ০৭ মার্চ ২০১৯

ভারতে আবারও কাশ্মীরিদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এর আগেও ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামা হামলার পর দেশের বিভিন্ন স্থানে কাশ্মীরিদের উপর হামলা ও নির্যাতনের খবর পাওয়া গেছে।

মাঝখানে কিছুদিন পরিস্থিতি শান্ত ছিল। কিন্তু এবার লক্ষ্মৌতে দুই কাশ্মীরিকে মারধর করা হয়েছে। বুধবার স্থানীয় সময় বিকাল ৫টার দিকে এই ঘটনা ঘটেছে। লক্ষ্মৌর ডালিগঞ্জ এলাকায় বহু বছর ধরে ফল বিক্রি করছেন ওই দুই কাশ্মীরি।

বুধবার হঠাৎ করেই বেশ কয়েকজন ওই কাশ্মীরি ফল বিক্রেতাদের উত্তম মধ্যম প্রহার করেন। ওই ব্যক্তিরা কোনও একটি ডানপন্থী দলের সদস্য বলে জানা গছে।

kasmir-1

শুধুমাত্র কাশ্মীরি বলেই ওই দুই ফল বিক্রেতার উপর আক্রমণ চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। স্থানীয়রা ঘটনাস্থল থেকে দুর্বৃত্তদের হাত থেকে ওই দুই ফল বিক্রেতাকে বাঁচিয়েছেন।

পুরো ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। এতে দেখা গেছে, গেরুয়া পোশাক পরিহিত দু’জন ব্যক্তি ওই দুই ফল বিক্রেতাকে রাস্তার পাশে মারধর করছে। ফল ছড়িয়ে পড়েছে রাস্তায়। একজন আক্রমণকারীকে লাঠি হাতে পিটুনি দিতেও দেখা গেছে।

কাশ্মীরি দু’জন মাথায় হাত দিয়ে নিজেদের বাঁচানোর চেষ্টা করছিলেন। অন্য আর একটি ভিডিওতে দেখা গেছে গেরুয়া পোশাকের এক ব্যক্তি অন্য এক ফল বিক্রেতাকে তার পরিচয়পত্র দেখাতে বলছেন। মারধরের ঘটনায় পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। এই ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

টিটিএন/জেআইএম

আরও পড়ুন