ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

শিক্ষার্থীর বাচ্চাকে কোলে নিয়েই অংক শেখাচ্ছেন শিক্ষক

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:০২ এএম, ০৭ মার্চ ২০১৯

ক্লাস নিচ্ছিলেন শিক্ষক। সে সময় পেছনের সারিতে বসে মোবাইল নিয়ে ব্যস্ত ছিল এক শিক্ষার্থী। শিক্ষকের নজরে পড়ে এই ঘটনা। শিক্ষক প্রথমে ভেবেছিলেন ওই শিক্ষার্থী হয়তো ক্লাসে ফাঁকি দিয়ে সোশ্যাল মিডিয়ায় মগ্ন।

তাকে প্রশ্ন করতেই সে জানায়, সোশ্যাল মিডিয়া নয়, আসলে সে তার স্ত্রীর কাছ থেকে ৫ মাস বয়সী মেয়ের শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ নিচ্ছিলেন।

জর্জিয়া অঙ্গরাজ্যের মোরহাউস কলেজের ২৬ বছর বয়সী ওয়েন হায়ের পাঁচ মাস আগেই বাবা হয়েছেন। তার স্ত্রী এখনও অসুস্থ। সংসার চালানোর পাশাপাশি মোরহাউস সিনিয়র কলেজে পড়াশোনা করছেন তিনি। কিন্তু সমস্যা হচ্ছে কলেজে আসার জন্য তার শিশুকন্যাকে বাড়িতে অসুস্থ স্ত্রীর দায়িত্বে রেখে আসতে হয়।

স্ত্রী নিজেই অসুস্থ, তাই তার পক্ষে মেয়ের দেখাশোনা করা সম্ভব হয় না। হায়েরের মুখে একথা শুনে ৩৪ বছর বয়সী অধ্যাপক নাথান আলেকজান্ডার বলেন, তোমার যখন এতই সমস্যা তখন মেয়েকে নিয়েই কলেজে এসো।

teacher

প্রথমে হায়ের ভেবেছিলেন, অধ্যাপক হয়তো তার সঙ্গে রসিকতা করছেন। কিন্তু পরে বুঝতে পারেন সত্যিই আলেকজান্ডার তার ৫ মাসের মেয়েকে নিয়েই কলেজে আসতে বলেছেন।

অধ্যাপকের কথামতো পরদিনই ক্যারিয়ারে করে নিজের মেয়েকে কলেজে নিয়ে আসেন হায়ের। কিন্তু, এতেও সমস্যা দেখা দেয়। আসলে, মেয়েকে সামলাতে গিয়ে গুরুত্বপূর্ণ ক্লাসে মনোযোগ দিতে পারছিলেন না তিনি।

এটা বুঝতে পেরে এক অভাবনীয় কাজ করলেন অধ্যাপক। ছাত্রের কাছ থেকে তার মেয়েকে নিজেই কোলে তুলে নিলেন তিনি। তারপর সেই অবস্থাতেই শুরু করলেন ক্লাস। এক শিক্ষার্থী সেই ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই তা ভাইরাল হয়ে যায়। সবার প্রশংসায় ভাবছেন অধ্যাপক নাথান আলেকজান্ডার।

টিটিএন/জেআইএম

আরও পড়ুন