ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ফিরে আসতে পেরে ভাল লাগছে : পাইলট অভিনন্দন

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১১:৩৪ এএম, ০২ মার্চ ২০১৯

৬০ ঘন্টা পাকিস্তানে থাকার পর দেশে ফিরে এসেছেন ভারতীয় বিমান বাহিনীর পাইলট অভিনন্দন বর্তমান। সাদা শার্টের ওপর নেভি ব্লু ব্লেজার পরে চোখে মুখে হাসি নিয়ে প্রত্যাশিত সময়ের চেয়ে দেরিতে আট্টারি-ওয়াঘা সীমান্ত পেরিয়ে ভারতে পা রাখেন তিনি।

ভারত-পাকিস্তান সীমান্ত পেরোনো পর্যন্ত তার সঙ্গে ছিলেন পাক রেঞ্জার্সরা। তাকে স্বাগত জানিয়েছেন ভারতীয় নিরাপত্তা কর্মকর্তারা। এক ভারতীয় কর্মকর্তা সংবাদিকদের জানিয়েছেন, ভারতে ফিরে অভিনন্দন প্রথমেই বলেছেন, এটা ভাল যে, আমার দেশে ফিরতে পেরেছি। ফিরে আসতে পেরে ভাল লাগছে।

এক ছোট বিবৃতিতে ভাইস এয়ার মার্শাল আরজিকে কাপুর বলেন, তার পূর্ণাঙ্গ শারীরিক পরীক্ষা করা হবে। তাকে অনেক ধকলের মধ্য দিয়ে যেতে হয়েছে।

অভিনন্দন বর্তমানের ফিরে আসতে দেরি হয়েছে। তাকে শুক্রবার বিকালের মধ্যেই ভারতে হস্তান্তর করার কথা থাকলেও তিনি দেশে ফিরেছেন রাত ৯টা ২১ মিনিটে। একটি সূত্রের উদ্ধৃত দিয়ে সংবাদ সংস্থা প্রেস্ট ট্রাস্ট অব ইন্ডিয়া জানিয়েছে, সীমান্ত পেরেনোর আগে ক্যামেরার সামনে জোর করে তার ভিডিও স্টেটমেন্ট নেওয়া হয়েছে। তাকে ছাড়ার আগে ভিডিওটি প্রকাশ করে পাকিস্তান।

মুক্তি পাওয়ায় অভিনন্দনকে ঘিরে ছিল উৎসবের আমেজ। সামাজিক মাধ্যমেও উচ্ছ্বাস প্রকাশ করেছেন সবাই। সবচেয়ে ভয়ঙ্কর পরিস্থিতি থেকে ফিরে আসায় অভিনন্দন বর্তমানকে স্যালুট জানিয়েছে দেশবাসী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অভিনন্দন বর্তমানের ফিরে আসার পর এক টুইট বার্তায় লিখেছেন, ঘরে ফেরায় অভিনন্দনকে স্বাগত! আপনার দৃষ্টান্তস্বরূপ বীরত্বে দেশ গর্বিত। আমাদের সশ্বস্ত্র বাহিনী ১৩০ কোটি ভারতবাসীর গর্ব। জাতীয় পতাকা, মালা হাতে নিয়ে আট্টারি-ওয়াঘা সীমান্তে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে থাকেন বহু মানুষ।

টিটিএন/এমএস

আরও পড়ুন