ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

মাসুদ আজহার পাকিস্তানেই আছে : কুরেশি

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১২:১৫ পিএম, ০১ মার্চ ২০১৯

জইশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহার পাকিস্তানেই রয়েছে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি।

তিনি বলেন, ‘মাসুদ আজহার পাকিস্তানেই রয়েছেন। যতদূর জানি তিনি খুবই অসুস্থ। বাড়ি থেকে বের হওয়ার অবস্থায় তিনি নেই। শুক্রবার সিএনএনকে দেয়া সাক্ষাতকারে তিনি এ কথা বলেন।

কুরেশিকে প্রশ্ন করা হয়, যার জন্য ভারত ও পাকিস্তানের মধ্যে এত উত্তেজনা তাকে কেন গ্রেফতার করছে না পাকিস্তান? জবাবে কুরেশি বলেন, মাসুদ আজহারের বিরুদ্ধে এমন প্রমান দিতে হবে যা আদালতে দাঁড়ায়।

এদিকে, ভারত জাতিসংঘের নিরপত্তা পরিষদের ১৫টি দেশের কাছে জইশ-ই-মহম্মদ সম্পর্কে নির্দিষ্ট তথ্য দিয়েছে। পাশাপাশি যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্স মাসুদ আজহারকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণার লক্ষ্যে নতুন করে প্রস্তাব দিয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি পুলওয়ামাতে সেনা কনভয়ে আত্মঘাতী হামলার দায় স্বীকার করে পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। হামলায় ৪০ জনের বেশি জওয়ান নিহত হয়। আহত হয় আরও অনেক।

এদিকে, আজই ওয়াঘা সীমান্ত দিয়ে দেশে ফিরছেন পাকিস্তানে আটক ভারতের বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। তাকে আজ ভারতের কাছে হস্তান্তর করবে পাকিস্তান। উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে স্বাগত জানাবে ভারতীয় বিমান বাহিনীর একটি প্রতিনিধি দল। এ জন্য সকালেই ওয়াঘায় পৌঁছেছে প্রতিনিধি দলের সদস্যসহ অভিনন্দনের পরিবার।

এএইচ/এমএস

আরও পড়ুন