ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

সুইসাইড নোটে মমতাকে দায়ী করলেন অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০১:১২ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৯

ভারতের এক অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তার মৃত্যুর জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে দায়ী করেছেন বিজেপি নেতা মুকুল রায়। সাবেক আইপিএস অফিসার গৌরব দত্তের মৃত্যুর ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতারের দাবি জানিয়েছেন এই বিজেপি নেতা।

কিছুদিন আগে বিধাননগরে নিজের বাড়িতে আত্মহত্যা করেন গৌরব দত্ত নামে পুলিশের ওই অবসরপ্রাপ্ত কর্মকর্তা। সেখান থেকে একটি সুইসাইড নোট পাওয়া গেছে। এতে লেখা ছিল অবসরকালীন বকেয়া টাকা না দিয়ে তাকে আত্মহত্যা করতে বাধ্য করেছেন মমতা।

এই ঘটনা প্রকাশ হতেই বিজেপির আক্রমণে শিকার হচ্ছেন মমতা। মুকুল রায় বলেন, বাংলায় এই প্রথম কোনও সাবেক আইপিএস অফিসার নিজের মৃত্যুর জন্য মুখ্যমন্ত্রী বা দলের নেতাকে দায়ী করলেন।

ইতোমধ্যেই ওই সুইসাইড নোটটি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। এতে বকেয়া টাকা ছাড়াও আরও একটি বিষয়ের উল্লেখ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, গৌরবকে বাধ্যতামূলক ছুটিতে রাখা হয়েছিল।

দীর্ঘদিন অপেক্ষায় থাকার পর ১৯৮৬ ব্যাচের এই আইপিএস অফিসার গত বছরের ৩১ ডিসেম্বর অবসর নেন। তখন থেকেই তার ভাতা বকেয়া রয়েছে বলে সুইসাইড নোটে উল্লেখ করেছেন গৌরব।

তবে রাজ্য সরকারের তরফ থেকে এ বিষয়ে কিছুই বলা হয়নি। তবে একটি সূত্র বলছে, গৌরব যে সমস্ত বকেয়ার কথা জানিয়েছেন, তার কোনওটাই তার প্রাপ্য নয় কারণ তাকে বরখাস্ত করা হয়েছিল।

৯ বছর আগে ২০১০ সালে বরখাস্ত হন গৌরব। তার বিরুদ্ধে অভিযোগ আনেন এক পুলিশ কনস্টেবলের স্ত্রী। তিনি জানান, শারীরিক সম্পর্ক স্থাপনে রাজি না হওয়ায় তার স্বামীকে মারধর করেছেন গৌরব। সে সময় ৯ মাসের জন্য বরখাস্ত হন এই পুলিশ কর্মকর্তা। ২০১২ সালে আবার তাকে ঘিরে বিতর্ক শুরু হয়। তখন আর্থিক অনিয়মের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

টিটিএন/পিআর

আরও পড়ুন