ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

লিখিত পরীক্ষার আগেই ইন্টারভিউয়ের চিঠি!

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:২৫ পিএম, ২৬ জানুয়ারি ২০১৯

খাদ্য অধিদফতরের সাব-ইনস্পেক্টর পদের পরীক্ষায় অংশ নেয়ার জন্য অনলাইনে প্রবেশপত্র ডাউনলোড করতে গিয়ে বেরিয়ে এল ইন্টারভিউয়ের চিঠি! এই চিঠি হাতে পেয়ে কার্যত বিস্মিত চাকরিপ্রার্থী ওই যুবক। চাঞ্চল্যকর এ ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলায়।

মুর্শিদাবাদের লালবাগ শহরের চাকরিপ্রার্থী গৌরব পাণ্ডে জানান, তিনদিন আগে ওই চিঠি হাতে পেয়ে অবাক হয়েছি। একেবারে ছবি দিয়ে ইন্টারভিউয়ের চিঠি। পরীক্ষাতেই বসলাম না অথচ ইন্টারভিউ, এটা কী করে সম্ভব? বুঝতে পারছি না।

তিনি জানান, বিষয়টি বন্ধুদের জানালে তারা পাবলিক সার্ভিস কমিশনের হেল্পলাইনে যোগাযোগ করার পরামর্শ দেন। কিন্তু চেষ্টা করেও তাদের হেল্পলাইনের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। হেল্পলাইনে একাধিকবার ফোন করেছেন বলে জানান ওই যুবক।

আরও পড়ুন : যে গ্রামে প্রেম-শারীরিক সম্পর্কে উৎসাহ দেন বাবা-মা

বিরক্তির সুরে তিনি বলেন, কেউ ফোন রিসিভ করেননি। এমনকি শুক্রবার বিকেলেও না। ঘটনায় হতভম্ব গৌরব পাণ্ডে বলেন, এমনিতেই চাকরির পরীক্ষায় বসার সুযোগ কম। একটা সুযোগ পেলাম সেটাও কাজে লাগাতে পারলাম না।

কেন ওই চিঠি নিয়ে দপ্তরের প্রধান কার্যালয়ে গেলেন না? এমন প্রশ্নের জবাবে ওই যুবক বলেন , লালবাগ শহরে থাকলেও খুবই সাধারণ মানের মানুষ আমি। অত বড় জায়গায় তদবির তদারকি করার ক্ষমতা নাই। তাই আর কথাও বলা হয়নি। তার আরেক বন্ধুরও একই অবস্থা।

আরও পড়ুন : চূড়ান্ত যুদ্ধের মহড়া ইরানের

ভারতীয় একটি দৈনিক বলছে, পশ্চিমবঙ্গ সরকারের পাবলিক সার্ভিস কমিশন খাদ্য অধিদফতরের সাব-ইনস্পেক্টর পদে নিয়োগের জন্য লিখিত পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ২৭ জানুয়ারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। এ ব্যাপারে চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে খাদ্য অধিদফতর। আর এই পরীক্ষাতেই বসার জন্য চাকরি প্রার্থীরা অন-লাইনে অ্যাডমিট কার্ড সংগ্রহ করছেন।

এসআইএস/এমএস

আরও পড়ুন