ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

বার্সেলোনায় ভ্রমণে নাগরিকদের সতর্কতা জারি যুক্তরাষ্ট্রের

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৮

বার্সেলোনার লাস রামব্লাস এভিনিউতে সন্ত্রাসী হামলার আশঙ্কায় সেখানে ভ্রমণে নাগরিকদের ওপর সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র। ক্রিসমাস উপলক্ষে সন্ত্রাসীরা বার্সেলোনায় হামলা চালাতে পারে। আগে থেকে কোন ধরনের সতর্কতা ছাড়াই হামলা চালানো হতে পারে বলে সতর্ক করা হয়েছে।

পররাষ্ট্র দফতর নিজেদের ট্রাভেল টুইটার অ্যাকাউন্ট থেকে রোববার হ্যাশট্যাগ স্পেন লিখে সতর্কতা জারি করেছে। ক্রিসমাস এবং নিউ ইয়ার উপলক্ষে লাস রামব্লাস এলাকায় যানবাহন চলাচলে বিশেষ করে বাসে চলাচলে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

সন্ত্রাসীরা সামান্য বা কোন ধরনের সতর্কতা ছাড়াই পর্যটন এলাকা, পরিবহন হাব এবং বিভিন্ন স্থানে হামলা চালাতে পারে বলে এক টুইট বার্তায় সতর্ক করেছে মার্কিন পররাষ্ট্র দফতর।

বার্সেলোনায় অবস্থিত মার্কিন কনস্যুলেটের ওয়েব পেজ থেকেও এই বার্তা পুনরায় প্রকাশ করে নাগরিকদের লাস রামব্লাস এড়িয়ে চলতে বলা হয়েছে।

একই সঙ্গে কনস্যুলেটের তরফ থেকে স্পেনে অবস্থানরত আমেরিকানদের জরুরি ফোন নাম্বার ১১২ মনে করিয়ে দেয়া হয়েছে। এর আগে ২০১৭ সালের ১৭ আগস্টে লাস রামব্লাস এবং ক্যামব্রিলস উপকূলীয় শহরে হামলার ঘটনায় ১৬ জন নিহত এবং শতাধিক আহত হয়।

টিটিএন/এমএস

আরও পড়ুন